শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

​​​​​​​শ্রীপুরে বিএনপি’র মতবিনিময় সভায় সংঘর্ষ, হামলা-ভাংচুর

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  ১৯ জানুয়ারি ২০২২, ২০:২৫

গাজীপুরের শ্রীপুর উপজেলা বিএনপির নবগঠিত কমিটির মতবিনিময় সভায় হামলা-ভাংচুর করেছে দলের বিক্ষুব্ধ একটি অংশ। এসময় দেশীয় অস্ত্র নিয়ে মহড়া ও ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। হামলায় বিএনপির মতবিনিময় সভা পণ্ড হয়ে যায়।

বুধবার (১৯ জানুয়ারি) বিকেলের দিকে শ্রীপুর পৌর এলাকার মাওনা চৌরাস্তার মিজান সিটি কমপ্লেক্সে বিএনপি নেতা বিল্লাল হোসেন বেপারীর ব্যক্তিগত অফিসে এ হামলার ঘটনা ঘটে। হামলার ঘটনায় তেলিহাটি ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি রাকিবুল হাসান, বিএনপির কর্মী নাদিম, মোবারক হোসেন ও জুনায়েদসহ বেশ কয়েকজন আহত হয়েছে।

উপজেলা বিএনপির একাধিক সূত্র জানায়, গত ৮অক্টোবর উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হলেও প্রথমবারের মতো এ মতবিনিময় কমিটির আয়োজন করা হয়। দলের বিভিন্ন ইউনিট পুনর্গঠনের লক্ষ্যে এ মতবিনিময় সভায় দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের অনেককেই জানানো হয়নি। তারপরও নিজ দায়িত্বে সেখানে একাধিক নেতাকর্মীরা উপস্থিত হন। সভার শুরুতেই না জানানোর কারন জানতে চাইলে উপজেলা বিএনপির সদস্য সচিব আক্তারুল আলম মাস্টার তেলিহাটি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শাহজাহান মোড়লকে পানির বোতল ছুঁড়ে মারে। পাল্টা জবাবে আক্তারুল আলম মাস্টারকেও বোতল ছুড়ে মারলেই সভায় হট্টগোল তৈরী হয়। এসময় দুই গ্রুপের কর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জিয়াউল করিম রিফাত মোড়ল ও ছাত্রদল নেতা রাকিবের লোকজন দলবদ্ধভাবে দেশীয় অস্ত্রসহ হামলা-পাল্টা হামলা চালায়। এসময় ভবনের কাঁচের গ্লাস ও দরজা, জানালা ভাংচুর করা হয়।

হামলার ঘটনা অস্বীকার করে তেলিহাটি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শাহজাহান মোড়ল বলেন, আহ্বায়ক কমিটিতে নিয়ম অনুযায়ী আমাদের ইউনিয়ন থেকে নেতাকমীর্দের অন্তর্ভুক্ত করা হয়নি। এ নিয়ে দলীয় নেতাকমীর্রা বিক্ষুব্ধ হয়ে উঠে। এ বিষয়ে আমরা দলীয় মহাসচিব বরাবর আবেদন করেছি। এমন অবস্থায় আমাদের না জানিয়েই তারা মতবিনিময় সভার আয়োজন করে। এসময় আমরা প্রতিবাদ জানাতে গেলে আমাদের উপর হামলা করে তারা।

এ বিষয়ে বক্তব্য নিতে শ্রীপুর উপজেলা বিএনপির সদস্য সচিব মোঃ আক্তারুল আলম মাষ্টারের মুঠোফোনে ফোন দিলে পরে কথা বলবো বলে কেটে দেন। এরপর একাধিক বার ফোন দিলেও তিনি রিসিভ করেনি। এছাড়াও উপজেলা বিএনপির আহবায়ক শাহজাহান ফকিরের মুঠোফোনে ফোন দিলেও তিনি রিসিভ করেনি।

ব্যক্তিগত অফিসে ভাংচুরের ঘটনায় পৌর বিএনপির সদস্য সচিব বিল্লাল হোসেন বেপারী মুঠোফোনে বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ জিয়াউর রহমানের জন্মদিন উপলক্ষে কেন্দ্রীয় প্রোগ্রামে আমি ঢাকায় রয়েছি। বাসায় গিয়ে বিস্তারিত জানাতে পারবো।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন যায়যায়দিনকে বলেন, বিশৃঙ্খলার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে হামলা ও ভাংচুরের ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে