ছাত্রফ্রন্ট জাবি শাখার সভাপতি সাঈদ, সম্পাদক কনোজ

প্রকাশ | ১৯ জানুয়ারি ২০২২, ২১:৩৩

জাবি প্রতিনিধি

 

 

ভুগোল ও পরিবেশ বিভাগের ৪৫ ব্যাচের শিক্ষার্থী আবু সাঈদকে সভাপতি এবং নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৬ ব্যাচের শিক্ষার্থী কনোজ কান্তি রায়কে সাধারণ সম্পাদক করে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

 

মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের কনফারেন্স কক্ষে ৩৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা শেষে এ কমিটি ঘোষণা করেন সদ্যবিদায়ী কমিটির সভাপতি শোভন রহমান।

 

১২ সদস্য বিশিষ্ট কমিটিতে অন্যান্যরা হলেন সহ-সভাপতি সুমাইয়া ফেরদৌস, সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম, দপ্তর সম্পাদক আমিরুল আবেদীন আকাশ, অর্থ সম্পাদক মিনহাজুল ইসলাম পলক, প্রচার ও প্রকাশনা সম্পাদক তানভীর আহমেদ কল্লোল, স্কুল সম্পাদক সবুজ কুমার জোয়ার্দার, পাঠাগার সম্পাদক ইশতিয়াক আহমেদ সজীব। এছাড়া সহ-সম্পাদক পদে আছেন সম্পদ অয়ন মারান্ডি, সদস্য মশিউর রহমান অর্ক ও শারমিন আক্তার।

 

এর আগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে  আলোচনা সভায় সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স বলেন, 'আজ শাসকশ্রেণী ছাত্ররাজনীতির নামে শিক্ষা প্রতিষ্ঠানে তাদের পেটোয়া বাহিনী দিয়ে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। অস্ত্র, খুন, ধর্ষণ, চাঁদাবাজি, টেন্ডারবাজি সহ এমন কোন কুকর্ম নেই যা তারা করেনা। এতে একদিকে ছাত্র রাজনীতিকে মানুষের সামনে যেমন কলুষিত করা যায়, একইসাথে আদর্শের রাজনীতিকেও ভয় দেখিয়ে দমিয়ে রাখা যায়। তাই আজ শিক্ষাকে ধ্বংস করে ব্যবসা করার সমস্ত পরিকল্পনা বাস্তবায়ন করতে ক্ষমতাসীন দল শিক্ষার্থীদের হাতে তুলে দিচ্ছে অস্ত্র। অন্যায়, অবিচারের বিরুদ্ধে, পুঁজিবাদী ভোগবাদী সংস্কৃতির বিপরীতে গিয়ে জনগণের অধিকার আদায়ের মিছিলে সামিল হতে হবে। এছাড়া এই দুঃসময় থেকে মুক্তির আর কোন পথ নেই।'

 

আলোচনা সভায় আরও শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি রাকিবুল রনি ও জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি দীপঙ্কর দীপ প্রমুখ।

 

যাযাদি/এসআই