​​​​​​​শিবচরে অগ্নিকান্ডে বসতঘর পুড়ে ছাই

প্রকাশ | ২৭ জানুয়ারি ২০২২, ১৮:১০

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি

 

 

মাদারীপুর জেলার শিবচর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের হত দরিদ্র ভ্যান চালক মোঃ রিপন হাওলাদারের বসতঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। মাথা গোঁজার শেষ ঠাঁইটুকু চোখের নিমিষে পুড়ে ছাই হয়ে যাওয়ায় অসহায় হয়ে পরেছেন তিনি।

 

বৃহস্পতিবার(২৭ জানুয়ারি) দুপুরে রান্না ঘর থেকে আগুন লেগে মুহুর্তেই ছাই হয়ে যায় ছোট্ট ঘরটি।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার দত্তপাড়া ইউনিয়নের বাজেহারচর গ্রামের আড়িয়াল খাঁ নদের চর এলাকায় মো.রিপন হাওলাদার নামের স্থানীয় হতদরিদ্র এক ভ্যান চালকের বসত ঘরে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। রান্না ঘর থেকে আগুণের সূত্রপাত হয়ে দ্রুত পাশের বসত ঘরে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা এসে আগুন নেভাতে নেভাতেই পুরো ঘরটি ভস্মীভূত হয়ে যায়।

 

স্থানীরা জানান,'কিছুদিন আগে ক্যান্সার আক্রান্ত অবস্থায় মো.রিপনের বাবা সাত্তার হাওলাদার মৃত্যু বরণ করেন। পিতার চিকিৎসার ব্যয়ভার বহন করতে গিয়ে দরিদ্র রিপন হাওলাদার আরো দরিদ্র হয়ে যায়। ঢাকায় দিনমজুরের কাজ করা রিপন বাড়ি চলে আসলে স্থানীয়রা টাকা তুলে তার ঘর নির্মানে সহযোগিতাও করেন।

 

বৃহস্পতিবার আগুনে ঘরের সাথে গচ্ছিত ১৫ হাজার টাকাও পুড়ে যায়। স্ত্রী-সন্তান ও ছোট দুই ভাই নিয়ে বিপাকে পড়েছেন তিনি।

 

স্থানীয় লিক্সন হাওলাদার বলেন, পরিবারটি খুবই গরীব। থাকার মতো একটি ঘরই ছিল তার। আগুনে পুড়ে গেছে। দরিদ্র পরিবারটির পাশে দাঁড়ানো উচিত সকলের।

 

ভুক্তভোগী রিপন বলেন, আমার এই ঘরটি নির্মান করতে অনেকেই সাহায্য করেছিলেন। আর্থিক ভাবে খুবই অসহায়। ভ্যান চালিয়ে জীবন-যাপন করি। ঘরটি পুড়ে যাওয়ায় নিঃস্ব হয়ে গেছি।

 

দত্তপাড়া ৫ নং ওয়ার্ডের সদস্য মো.জাকির চৌধুরী বলেন,'খবর পেয়ে ঘটনাস্থলে যাই। আমার বাড়ি কাছাকাছিই তার বাড়ি। দুপুরে আগুন লেগে তার বসত ঘরটি সম্পূর্ণ পুড়ে গেছে।

 

যাযাদি/এসআই