​​​​​​​সেনাসদরের সিএডিকে অপহরণ করে মুক্তিপণ দাবি, গ্রেপ্তার ২

​​​​​​​সেনাসদরের সিএডিকে অপহরণ করে মুক্তিপণ দাবি, গ্রেপ্তার ২

গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজাবাড়ি ইউনিয়নের ফাউগান এলাকা থেকে সেনাসদরের সিএডিকে অপহরণের পর মুক্তিপণ দাবির ঘটনায় দুইজনকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১। এসময় অপহৃতকেও উদ্ধার করেন তারা।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) বিকেলের দিকে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১ পোড়াবাড়ী স্পেশালাইজড এর কোম্পানী কমান্ডার মেজর এ এস এম মাঈদুল ইসলাম। এরআগে, বুধবার বিকাল চারটার দিকে উপজেলার রাজাবাড়ি ইউনিয়নের ফাউগান সড়কে ওই অপহরণের ঘটনা ঘটে।

এ ঘটনায় গ্রেপ্তার দুই অপহরণকারী হলো, শ্রীপুর উপজেলার প্রহলাদপুর ইউনিয়নের ফাউগান গ্রামের কমল দাসের ছেলে সাগর দাস(২৭), উপজেলার রাজাবাড়ি ইউনিয়নে রাজেন্দ্রপুর নোয়াগাঁও গ্রামের নূর মোহাম্মদের ছেলে আব্দুর রাজ্জাক (২৮)। অপহৃত যুবক মো. মুনজেল আলী (৪৫) কুষ্টিয়া জেলার খোকশা উপজেলার কমলাপুর গ্রামের মৃত মোসলেম শেখের ছেলে। তিনি রাজেন্দ্রপুর সেনানিবাসে সেন্টার এমোনিশন ডিপো (সিএডি) পদে কর্মরত রয়েছেন।

অপহৃত যুবক মুনজেল আলী জানান, প্রতিদিনের মতো গত বুধবার হাঁটাহাঁটি করতে ফাউগান সড়কে যান তিনি। হাঁটাহাঁটি শেষ সাইকেলে বাসায় ফেরার পথে সাতজন লোক তাকে জোরপূর্বক গভীর জঙ্গলে নিয়ে যায়। এরপর নির্জন গজারি বনের ভেতর নিয়ে সঙ্গে টাকা পয়সা আছে কিনা জানতে চায়। এসময় সঙ্গে ৩শ টাকা রয়েছে বলে তাদের জানান তিনি। পরে অপহরণকারীরা রাম দা বেড় করে মেরে ফেলার হুমকি দেয়। এবং তার কাছে প্রথমে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

তিনি আরও বলেন, আমার কাছে এত টাকা নেই বলে জানালে তাঁর একটু পরে ৫০ হাজার এবং সর্বশেষ ৩০ হাজার টাকা দিলে ছেড়ে দিবে বলে জানায়। পরবর্তীতে ছেলে মাহবুবুর রহমানকে ফোনে টাকা পাঠাতে বলি। এসময় আমার ছেলে কৌশলে প্রথমে ৫শ টাকা বিকাশে পাঠায়। এরপর ছেলে কৌশল করে এই নাম্বারে টাকা নেই বলে অন্য নাম্বার চায়। এরপর দু'টি নাম্বারে মোট ৭ হাজার টাকা পাঠায়।

অপহৃত যুবকের ছেলে মাহবুবুর রহমান বলেন, টাকার জন্য ব্যাপক চাপ দেওয়ায় আমার বোনের নাম্বার থেকে ৪ হাজার টাকা পাঠাই। পরবর্তীতে বিষয়টি জানাজানি হলে রাজেন্দ্রপুর সেনানিবাসের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাই। পরে সেখান থেকে র‌্যাবকে জানালে জঙ্গল ঘিরে ফেলে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১ এর সদস্যরা। এসময় র‌্যাবের উপস্থিত টের পেয়ে অপহরণকারীরা বাবাকে নিয়ে গলায় দা ঠেকিয়ে সামনে গভীর গজারি বনের ভেতরের একটি রাস্তা দিয়ে হাঁটতে শুরু করে। এতে ওঁরা একসময় বাবাকে ফেলে চলে যায়।

র‌্যাব-১ পোড়াবাড়ী স্পেশালাইজড এর কোম্পানী কমান্ডার মেজর এ এস এম মাঈদুল ইসলাম যায়যায়দিনকে বলেন, পূনরায় টাকা পাঠানোর কথা বললে ফাউগান বাজারের লতা ফার্মেসী নামক বিকাশ দোকানে কৌশলে দাঁড়িয়ে থেকে সাগরকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যমতে ফাউগান এলাকার গভীর গজারি বনের ভেতর থেকে অপহৃত যুবককে উদ্ধার করা হয়েছে। সেখান থেকে রাজ্জাক নামের আরেক অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়ে। এসময় তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোন ও লোহার একটি বাটাল জব্দ করা হয়। এঘটনার সঙ্গে জরিত বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন বলেন, র‌্যাবের হাতে গ্রেপ্তার হওয়া অপহরণকারীদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন। আগামীকাল শুক্রবার আসামীদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে