শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ফরিদপুরে প্রায় ৫ হাজার লিটার সয়াবিন তেল জব্দ, জরিমানা

ফরিদপুর প্রতিনিধি
  ১৪ মে ২০২২, ২০:৩৫

ফরিদপুরে একটি গোডাউন থেকে হাজার ৮শ লিটার ভোজ্য তেল জব্দ করেছে ভোক্তার অধিকার বাজার মনিটরিং এর একটি টিম। এসময় তেল মুজদকারীকে এক লক্ষ টাকা জরিমানা করা হয়। অবৈধ্ ভাবে মজুদ করা বোতলজাত সয়াবিন তেল ভোক্তাদের মাঝে বিক্রির নিদের্শ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

গোপন সংবাদের ভিত্তিতে শনিবার বিকেলে শহরের শোভারামপুর এলাকার একটি গোডাউন থেকে তেল জব্দ করা হয়।

অধিক লাভের আশায় হাজী শরিয়াতুল্লাহ বাজারের সুবল স্টোরের মালিক কানাই লাল পোদ্দার পূর্বের দামের সয়াবিনের বোতলজাত তেল সমূহ মজুদ করে রাখে। বসুন্ধরা তীর কোম্পানির এক থেকে আট লিটার পরিমানের বোতলজাত সয়াবিন তেল মজুদ করে রাখেন এই ব্যবসায়ী।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঠালি বলেন, নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসাবে শোভারামপুর একটি গোডাউনে তল্লাশি করে। এসময় সেখানে প্রায় সাড়ে হাজার লিটার বোতলজাত সয়াবিন তেলের সন্ধান পান। বেআইনি উপায়ে তেল মজুদ করায় ভোক্তা অধিকার সংরক্ষন আইনে মালিককে এক লক্ষ টাকা জরিমানা করা হয়। পূর্বে মুল্য অনুযায়ি জব্দকৃত তেল গোডানের সামনে সাধারণ ভোক্তাদের মাঝে বিক্রি নির্দেশ দেওয়া হয়।

অভিযান পরিচালনার সময় জেলা ভোক্তা অধিকারের সহকারী পরিচালক সোহেল শেখ, বাজার কর্মর্কর্তা শাহদাত হোসেন সেনেটারি ইনেস্টপেক্টর বজলুর রশিদ উপস্থিত ছিলেন।

যাযাদি / এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে