বিশ্বনাথে বৃষ্টিতে তলিয়ে গেছে বোরো ধান

বিশ্বনাথে বৃষ্টিতে তলিয়ে গেছে বোরো ধান

সিলেটের বিশ্বনাথ পৌরসভার কালিগঞ্জ বাজারে পার্শ্বে পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় বৃষ্টির পানিতে তলিয়ে গেছে কৃষকের পাকা বোরো ধান।

এছাড়াও স্থানীয় আলাপুর গ্রামের বেশ কয়েকটি বাড়ি থেকে বৃষ্টির পানি কালিগঞ্জ বাজার-মনাইকান্দি সড়কের উপর দিয়ে প্রবাহিত হয়ে থাকে। এতে সড়ক ভেঙ্গে যাবার উপক্রম এবং জনসাধারণ যান চলাচলে চরম দূর্ভোগ পোহাতে হয়।

ওই এলাকায় ড্রেন না থাকায় কৃষকসহ এলাকাবাসী চরম ভোগান্তির শিকার হচ্ছেন। স্থানীয়দের অভিযোগ, একসময় আলাপুর গ্রাম হতে বাসিয়া নদী পর্যন্ত গ্রামের পানি নিষ্কাশনের জন্য বড় একটি খাল ছিল। কিন্তু ওই খালটি দখল হওয়ার কারণে গ্রামের পানি নিষ্কাশনের ব্যবস্থা বন্ধ হয়ে যায়। ফলে ড্রেন না থাকায় বৃষ্টির পানি সড়কের উপর দিয়ে গ্রামের কৃষক হাবিবুর রহমান মিনু ধানি জমিতে গিয়ে পড়ে। ওই এলাকায় ড্রেন নির্মাণের দাবি জানান তারা। শনিবার দুপুরে কৃষক হাবিবুর রহমান মিনু জানান, বিগত দিনে এই ধানি জমির পানি বিভিন্ন নালা দিয়ে নিষ্কাশন হতো। কিন্তু এবছর ওই জমির পানিও নিষ্কাশনের ব্যবস্থা বন্ধ হয়ে পড়েছে। তাই চলমান বৃষ্টিতে তার প্রায় / একর জমির বোরো ধান পানির নিচে চলে গেছে। পানি নিষ্কাশনের জন্য আলাপুর গ্রাম থেকে বাসিয়া নদী পর্যন্ত ড্রেন করা না হলে ভবিষ্যতে জমিতে চাষাবাদ করা সম্ভব হবেনা। এছাড়াও আলাপুর গ্রামের ভেতর দিয়ে প্রবাহিত কালিগঞ্জ মনাইকান্দি সড়কও ভেঙ্গে যাবে।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা পৌর প্রশাসক নুসরাত জাহান বলেন, ‘কালিগঞ্জের বিষয়টি আমার জানা নেই।’ তবে সরেজমিন দেখে এর ব্যবস্থা গ্রহণ করবেন বলে তিনি জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে