শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পাবনায় ছাত্রীকে নিয়ে পালানো সেই শিক্ষক গ্রেপ্তার

পাবনা প্রতিনিধি
  ১৬ মে ২০২২, ১২:৪১

পাবনার বেড়া উপজেলায় স্ত্রী সন্তান থাকা সত্ত্বেও স্কুলছাত্রীকে নিয়ে পালিয়ে যাওয়া সেই শিক্ষক হাসমত হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে স্কুলছাত্রীকেও।

পালিয়ে যাওয়ার ছয়দিনের মাথায় রোববার নরসিংদী থেকে তাকে গ্রেপ্তার ছাত্রীকে উদ্ধার করে বেড়া মডেল থানা পুলিশ।

বেড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার জানান, তথ্য প্রযুক্তির সহায়তায় স্কুলছাত্রীকে নিয়ে পালানো শিক্ষকের অবস্থান সনাক্ত করার পর এসআই আরিফুল ইসলাম অভিযান চালিয়ে নরসিংদীর পলাশ উপজেলার গুচ্ছ গ্রাম থেকে উদ্ধার করতে সক্ষম হন।

অভিযোগ সুত্রে জানা গেছে, বেড়া উপজেলার ভারেঙ্গা একাডেমির সহকারী শিক্ষক হাসমত হোসেনের কাছে প্রাইভেট পড়তো একই প্রতিষ্ঠানের দশম শ্রেণির শিক্ষার্থী পার্শ্ববর্তী কুশিয়ারা গ্রামের মেয়ে (১৫) বাড়িতে গিয়ে প্রাইভেট পড়ানোর সুযোগে ফুঁসলিয়ে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন ওই শিক্ষক।

এর আগে তিনি বছর পূর্বে বাটিয়াখড়া গ্রামের মৃত হিরা মিয়ার মেয়ে খাদিজা খাতুনকে বিয়ে করেন। তার দুই ছেলে সন্তান রয়েছে। অথচ স্ত্রী-সন্তান থাকার পরেও তিনি তার প্রতিষ্ঠানের দশম শ্রেণির শিক্ষার্থীকে নিয়ে পালিয়ে যান।

গত মে স্কুলে গেলে স্কুল ছুটির পর আর বাড়ি ফিরে আসেনি ওই ছাত্রী। দুদিন খোঁজাখুঁজির পরে মেয়েকে না পেয়ে তাঁর বাবা সহপাঠীদের কাছে খোঁজ নিলে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে শিক্ষক হাসমতকে ফোন করেন। হাসমত তখন ছাত্রীকে নিয়ে পালিয়ে যাবার কথা স্বীকার করেন এবং তাকে বিয়ে করার কথা জানান। কথা শোনার পরেই ১১ মে মেয়েটির বাবা বাদি হয়ে বেড়া মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

বেড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, উদ্ধার হওয়া স্কুল ছাত্রীকে ডাক্তারি পরীক্ষার জন্য পাবনা জেনারেল হাসপাতালে পাঠানোর প্রস্তুতি চলছে। গ্রেপ্তার শিক্ষককে জিজ্ঞাসাবাদ শেষে সোমবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে। পাবনা জেলা শিক্ষা কর্মকর্তা এস এম মোসলেম উদ্দীন জানান, ব্যাপারে ইতোমধ্যে বেড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা খবির উদ্দিনকে ঘটনাটি খতিয়ে দেখার জন্য তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

যাযাদি /এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে