শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

চুনারুঘাটে টানা বৃষ্টিতে ধসে গেছে ব্রিজের একাংশ 

চুনারুঘাট  (হবিগঞ্জ) প্রতিনিধি
  ১৬ মে ২০২২, ১৩:৩৫
আপডেট  : ১৬ মে ২০২২, ১৩:৪৯

হবিগঞ্জের চুনারুঘাটে গত কয়েকদিনের টানা বর্ষণে ধ্বসে গেছে ব্রিজের পাশে ওয়াল গাইডের খুঁটি ও রাস্তার এপ্রোচ।

জানা যায়, প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে নির্মিত উপজেলার ১নং গাজীপুর ইউপির উসমানপুর ইছালিয়া সড়কের ব্রিজের কাজ শেষ হতে না হতেই ধসে যাচ্ছে। অসৎ ঠিকাদার ও কর্মকর্তাদের নিম্নমানের কাজের দরুণ এটি ধসে ধ্বসে পড়ছে বলে মনে করছেন সচেতন মহল।

এমন অবস্থা দেখে সচেতন মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ জানান। এলাকাবাসী জানিয়েছেন, এ ব্রিজে নিম্নমানের কাজ হয়েছে। স্থানীয় সরকার প্রকৌশলী বিভাগ ২ কোটি ৪৪ লাখ ৩৯ হাজার টাকা ব্যয়ে এম আলম কন্সট্রাকশন ইছালিয়া সড়কের ওপর মাত্র একমাস আগে ব্রিজ নির্মাণ করে। গত সপ্তাহে ব্রিজের সংযোগ রাস্তা ও গাইডওয়াল এবং প্রতিরক্ষা খুঁটি নির্মাণ করে। ব্রিজ নির্মাণের সময় স্থানীয় ছাত্রলীগ নেতারা অনিয়ম ও নিম্নমানের কাজ করা হচ্ছে বলে অভিযোগ তোলেন। তারপরও এ কাজ চালিয়ে যায় ঠিকাদারি মহল।

সুজাত মিয়া নামে একজন বলেন, গত কয়েকদিনের ভারী বর্ষণে ও নিম্নমানের কাজে উদ্বোধনের আগেই এই ব্রিজের ওয়াল গাইডের খুঁটি ও রাস্তার এপ্রোচ ধসে গেছে। এবিষয়ে খবরদারি ও নজরদারি নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার দাবি সচেতন মহলের ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক বলেন, ‘আমি এবিষয়টি জানতে পেরেছি। প্রকৌশলীকে এবিষয়ে অবহিত করা হয়েছে। ঘটনাস্থল পর্যবেক্ষণ করে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে