শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রাজনগরে ১২০০ লিটার সয়াবিন জব্দ

রাজনগর(মৌলভীবাজার) প্রতিনিধি
  ১৮ মে ২০২২, ১২:৪০

মৌলভীবাজারের রাজনগরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে মজুত করা ১২০০ লিটার সয়াবিন জব্দ করা হয়েছে। পরে এসব সয়াবিন পূর্বের প্রকৃত বাজার মূল্যে বিক্রয় করা হয়েছে। এঘটনায় মজুতদার ব্যাবসায়কে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রাজনগরের মুন্সিবাজারের লতিফি এন্টারপ্রাইজকে এই জরিমানা করা হয়।

মৌলভীবাজার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জানায়, বাজার স্বাভাবিক রাখতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান করছে। মঙ্গলবার বিকেলে রাজনগর উপজেলার মুন্সিবাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার কার্যালয়ের সহকারি পরিচালক মো. আল আমিন ও র‌্যাব- যৌথ অভিযান চালান।

বাজারের লতিফি এন্টারপ্রাইজের গুদামে গিয়ে ১২০০ লিটার সয়াবিন মজুদ দেখতে পান। কিন্তু দোকানের তেল রাখার থানিয়াতে মাত্র দেড় লিটার সয়াবিন রাখা ছিল। গুদামে এতো পরিমাণ সয়াবিন মজুদ রাখার কারণ জানতে চাইলে সহকারি পরিচালক মো. আল আমিনের প্রশ্নের কোনো সদুত্তর দিতে পারেন নি ওই ব্যবসায়ী। পরে এই ১২০০ লিটার সয়াবিন তেল বাজারে উপস্থিত ক্রেতাদের কাছে পূর্বের বাজার মূল্যে বিক্রয় করা হয়। এসময় ওই ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার কার্যালয়ের সহকারি পরিচালক মো. আল আমিন বলেন, বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে ভোক্তা অধিকার অভিযান চালিয়ে যাচ্ছে। এই অভিযান অব্যাহত রাখা হবে। ব্যবসায়ীরা তেল মজুদ না করে বাজারকে স্থিতিশীল রাখতে আহ্বান জানান।

যাযাদি / এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে