বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

পদ্মার পানিতে তলিয়ে গেছে পন্টুন, ফেরিঘাট বন্ধ

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি
  ২০ মে ২০২২, ১৫:৪৭
আপডেট  : ২০ মে ২০২২, ১৬:০৩

পদ্মা-যমুনার পানি হঠাৎ বৃদ্ধি পাওয়ায় ফেরির‌্যাম পানির নিচে তলিয়ে যাওয়ায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়ার দুটি ফেরিঘাট শুক্রবার ভোর থেকেই যানবাহন পারাপার পুরোপুরি বন্ধ রয়েছে। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরি ও ঘাট স্বল্পতার কারণে ঘাট এলাকায় পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান ও যাত্রীবাহী বাসের দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে।

সরেজমিনে শুক্রবার (২০মে) ফেরিঘাট এলাকা ঘুওে দেখা যায়,, ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ পদ্মার মোড় পর্যন্ত দীর্ঘ ৬ কিলোমিটার এলাকাজুড়ে ফেরিপারের অপেক্ষায় আটকা পড়েছে ৬ শতাধিক পণ্যবাহী ট্রাক। এছাড়াও অপর আরেকটি লাইনে ঘাটের জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ গেট পর্যন্ত ৩কিলোমিটার এলাকায় প্রায় ২ শতাধিক পচনশীল পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী যানবাহন পারের অপেক্ষায় রয়েছে। ফলে মহাসড়কে সিরিয়ালে আটকে থেকে দূর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রী ও যানবাহনের চালকদের। শুক্রবার বেলা ১টা পর্যন্তও ঘাট সংস্কারের কাজ শুরু হয়নি।

সিরিয়ালে আটকে থাকা পণ্যবাহী ট্রাকের চালক বিল্লাল মোল্লা বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় ঘাটে সিরিয়ালে আটকা আছি এখন বেলা প্রায় ২টা বাজে এখন পর্যন্ত ফেরির নাগাল পাইনি, পরিস্থিতি দেখে মনে হচ্ছে আজকে ফেরি পাওয়ার সম্ভবনা খুবই কম। সড়কের উপর সিরিয়ালে আটকে থেকে তীব্র গরমে জীবনটা অতিষ্ঠ হয়ে উঠেছে।

বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট শাখার আরটিও রাকিব হাসান বলেন, হঠাৎ নদীর পানি বৃদ্ধি পাওয়ায় দৌলতদিয়া প্রান্তের দুটি ঘাট বন্ধ হয়ে যাওয়া এবং ২১টি ফেরির মধ্যে ৪টি ফেরি যান্ত্রিক ত্রুটির কারণে ভাসমাণ কারখানায় মেরামতে থাকায় ১৭টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। দ্রুতই ঘাট দুটি সংস্কার করে যানবাহন পারাপারের উপযোগী করা হবে।

বিআইডব্লিউটিএ আরিচা অঞ্চলের সহকারি প্রকৌশলী শাহ আলম জানান, আমাদের দুই পারের মোট তিনটি ঘাটের পন্টুনে পানি উঠেছে। পাটুরিয়া প্রান্তের ঘাটটি ঠিক করা হচ্ছে। এর পর দৌলতদিয়া প্রান্তের ঘাট দুটি ঠিক করা হবে। একটি মাত্র রেকার মেশিন থাকায় ঘাট সংস্কারে বিলম্ব হচ্ছে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে