​​​​​​​লোহাগাড়ায় অবৈধ বালু মহালে অভিযান; ৩৪ হাজার ঘনফুট বালু জব্ধ  

প্রকাশ | ২৩ মে ২০২২, ১৮:৩৬

লোহাগাড়া (চট্টগ্রাম)প্রতিনিধি

 

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পুটিবিলা হাছনাভিটা এলাকায় সোমবার দুপুরে অবৈধ বালু মহালে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। অভিযান টের পেয়ে বালুখেকোরা পালিয়ে যায়।  এ সময় অবৈধভাবে বালু তোলার মেশিন ও পাইপ ধ্বংস করা হয় এবং ৩৪ হাজার বালু জব্ধ করা হয়।

জব্ধকৃত বালুস্তুপে লালপতাকা টাঙিয়ে দেয়া হয়। এছাড়াও একইদিন মিথ্যা তথ্য দিয়ে প্রতারণা করার দায়ে পুতুল কান্তি নাথ(৫০) কে ৩হাজার টাকা ও  দিলু বড়ুয়া (৩৫) কে ৩ হাজার টাকা, লাইসেন্স বিহীন ড্রাইভিং করার দায়ে দেলোয়ার (৩০)কে ১ হাজার টাকা ও  প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রি না করার দায়ে জেয়াবুল হোসেন(৫০)কে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার ( ২৩ মে) বিকালে উক্ত এলাকায় ভ্রাম্যমাণ আদালতের  অভিযান পরিচালনা করেন  নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ শাহজাহান। অভিযান টের পেয়ে বালুখেকোরা পালিয়ে যায়।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান  জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়।  এলাকায় অবৈধভাবে মাটি কাটা যাবে না এবং কাউকে ছাড় দেওয়া হবে না । জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান। অভিযানকালে লোহাগাড়া  উপজেলা ভূমি অফিসের স্টাফরা উপস্থিত ছিলেন।

 

 

যাযাদি/এসএস