শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

গোবিন্দগঞ্জের বামনহাজরার বাঙালী নদীর ভাঙ্গনরোধের কাজ শুরু

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি
  ২৪ মে ২০২২, ১৭:৪১

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের বামনহাজরা গ্রামে নদী ভাঙ্গন প্রতিরোধে কাজ শুরু করা হয়েছে। মঙ্গলবার (২৪ মে) দুপুরে গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক আব্দুল লতিফ প্রধান বাঙালী নদীর ভাঙ্গনকবলিত ওই অংশে জিওব্যাগ নিক্ষেপের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন।

গাইবান্ধা পানি উন্নয়ণ বোর্ডের তত্ত্বাবধায়নে জিওব্যাগ নিক্ষেপের মাধ্যমে বাঙালী নদীর ডানতীর রক্ষা কাজের এ উদ্বোধনী অনুষ্ঠানে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, গাইবান্ধা জেলা যুবলীগের সাবেক সহসভাপতি আলতামাসুল ইসলাম শিল্পী, মহিমাগঞ্জ ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ আওয়ামীলীগ নেতা জিয়াউল হক, মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম প্রধান, গাইবান্ধা পানি উন্নয়ণ বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী এবিএম রেজাউর রহমান, মহিমাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান আতিক প্রমূখ।

এ সময় গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক আব্দুল লতিফ প্রধান জানান, বাঙালী নদীর ডানতীরের দেওয়ানতলা রেলসেতু থেকে মজিদেরঘাট সড়ক সেতু পর্যন্ত ১ কিলোমিটার অংশে বøক ফেলে স্থায়ীভাবে ভাঙ্গন রোধের ব্যবস্থা নেয়ার জন্য আবেদন করা হয়েছে। অচিরেই এর কার্যক্রম শুরু করা হবে আশা করা যাচ্ছে।

সংশ্লিষ্ট কাজের ঠিকাদার জুযেল আহম্মেদ জানিয়েছেন, জরুরী ভাঙনরোধে উদ্বোধন কাজ শুরুর প্রথম দিনে ৮৩০টি জিওব্যাগ নিক্ষেপ করা হয়েছে।

বন্যার আগেই অসময়ে নদী ভাঙ্গনের খবর বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশের পর গত সোমবার (১৬ মে) দুপুরে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফ হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ডের মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম প্রধান ও ইউপি সদস্যসহ সংশ্লিষ্টরা ভাঙ্গনকবলিত এলাকাটি পরিদর্শন করেন।

এ সময় ইউএনও বলেন, বিষয়টি গুরুত্বের সাথে দেখা হচ্ছে। মাননীয় জাতীয় সংসদ সদস্য ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মহোদয় এখানকার ভাঙ্গনরোধে দ্রুত ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন। পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ সেদিন থেকেই প্রাথমিক কর্মকান্ড শুরু করে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে