বোয়ালমারীতে 'ন্যাশনাল পোর্টাল' বিষয়ক কর্মশালা 

প্রকাশ | ২৬ মে ২০২২, ১০:৩৬

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

 

ফরিদপুরের বোয়ালমারীতে সরকারি দপ্তরের কর্মকর্তাদের নিয়ে 'ন্যাশনাল পোর্টাল' বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার (২৫ মে) ইউআইসিটিআরসিই ব্যানবেইস ল্যাবে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। 

 

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের মাধ্যমে সরকারের সেবাসমূহ জনগণের দোরগোঁড়ায় পৌঁছে দেয়ার অন্যতম মাধ্যম জাতীয় তথ্য বাতায়নকে কারিগরি দিক দিয়ে অধিক মানসম্পন্ন, গতিশীল, সুষ্ঠু যুগোপযোগী করে তোলার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এছাড়া বৈশ্বিক E-Government Development Index- বাংলাদেশের অবস্থান উন্নীতকরণের জন্য উপজেলা পর্যায়ের অফিসসমূহের তথ্য বাতায়ন হালনাগাদকরণের লক্ষ্যে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের অংশগ্রহণে দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যুক্ত হন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক অতিরিক্ত সচিব . মো. আব্দুল মান্নান। ফরিদপুর প্রান্ত থেকে যুক্ত হন জেলা প্রশাসক অতুল সরকার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো: রেজাউল করিম। সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা থেকে আগত এটুআই- প্রশিক্ষক সহকারী প্রোগ্রামার মেহেদী হাসান।

 

 

যাযাদি / এম