রাজারহাটে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক  লুৎফর রহমান আঁশু

রাজারহাটে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক  লুৎফর রহমান আঁশু

২০২২ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে মাধ্যমিক পর্যায়ে কুড়িগ্রামের রাজারহাট উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে মো. লুৎফর রহমান আঁশু নির্বাচিত হয়েছেন। তিনি রাজারহাট আদর্শ বিএল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

শিক্ষার মান নিশ্চিতকরণ শিক্ষা ক্ষেত্রে বহুমুখী অবদান রাখার জন্য উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উদযাপন কমিটি তাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত করেছেন।

জানা যায়, মো. লুৎফর রহমান আঁশু ১৯৯৬ সালে রাজারহাট উপজেলাধীন রতিগ্রাম বিএল উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে শিক্ষকতা শুরু করেন। পরবর্তীতে তিনি ২০১২ সালে উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ রাজারহাট আদর্শ বিএল উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে যোগদান করেন।

বিভিন্ন সূত্রে জানা যায়, তিনি ওই প্রতিষ্ঠানে যোগদানের পর থেকেই অত্যন্ত সুনাম, সততা, যোগ্যতা, মননশীলতা দক্ষতার সঙ্গে প্রতিষ্ঠান প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি প্রশাসনিক প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নিয়মিত মাল্টিমিডিয়া ক্লাস সহ-পাঠ্যক্রমিক, শিক্ষামূলক কার্যক্রম অত্যন্ত সুনামের সাথে ভালো ফলাফল অর্জন করে আসছেন। তার দায়িত্ব গ্রহণের পর তিনি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শ্বিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছেন। মো. লুৎফর রহমান আঁশু ১৯৭৪ সালে কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার সদর ইউনিয়নের মেকুরটারী গ্রামের মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা নাম রোস্তম আলী। ব্যক্তি জীবনে তিনি ৩মেয়ের বাবা। এছাড়া শিক্ষকতার পাশাপাশি লেখালেখির জন্য জেলা- উপজেলা পর্যায়েও সাংবাদিক হিসেবে তার বেশ সুনাম রয়েছে। তিনি প্রেসক্লাব রাজারহাটের প্রতিষ্ঠাতা সদস্য।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে