শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

​​​​​​​চন্দনাইশে কবি আহমদ ছফার জন্মদিন পালিত

চন্দনাইশ ( চট্টগ্রাম ) প্রতিনিধি
  ৩০ জুন ২০২২, ১৯:১৭

উপমহাদেশের প্রখ্যাত লেখক, ঔপন্যাসিক, কবি, চিন্তাবিদ ও বুদ্ধিজীবী সাহিত্যিক আহমদ ছফার ৮০তম জন্মদিন পালিত হয়েছে। ৩০ জুন ( বৃহষ্পতিবার ) সকাল থেকে দিনব‍্যাপী আলোচনা সভা, খতমে কোরআন, দোয়া মাহফিল ও বৃক্ষরোপণ-বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়।

এ উপলক্ষে এক আলোচনা সভা চন্দনাইশ সাহিত্যিক আহমদ ছফা পরিষদের সভাপতি শাহজাহান আজাদের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক সাংবাদিক মো. নুরুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাছরীন আক্তার। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গালিব চৌধুরী, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেন, মাধ্যমিক শিক্ষা অফিসার রতন কুমার সাহা, চন্দনাইশ প্রেস ক্লাবের সভাপতি আবিদুর রহমান বাবুল, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর মোহাম্মদ, ক্রীড়া সংগঠক ও সমাজ সেবক মোঃ আরিফুল ইসলাম সুমন।

এছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন লেখক ও গবেষক মাজহার হেলাল, কবি ও প্রাবন্ধিক মিজান ফারাবী, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মুহাম্মদ মতিন, সিনিয়র শিক্ষক মিসেস মিতা বড়ুয়া, আবদুল্লাহ আল হারুন, বিজন চক্রবর্তী, পলাশ কান্তি দাশ, চন্দনাইশ বই বিনিময় উৎসব উদযাপন পরিষদের সভাপতি বিনয়মিত্র ভিক্ষু, সাংবাদিক যথাক্রমে মোঃ আমিন উল্লাহ টিপু, মোঃ তৌফিক আলম চৌধুরী, ফারুকুল ইসলাম হৃদয়, জয়নাল আবেদীন, হাফেজ মাওলানা মো. জাহেদ হোসেনসহ প্রমুখ।

এ ছাড়াও অন‍্যান‍্য কর্মসূচির মধ্যে ছিল দক্ষিণ গাছবাড়িয়া ছৈয়দ মোহাম্মদ পাড়া রহমানিয়া আহমদিয়া এ, এস সুন্নিয়া দাখিল মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানায় খতমে কোরআন ও দোয়া মাহফিল এবং গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণ-বিতরণ কর্মসূচি ও স্মারক আলোচনা সভা।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে