শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সোনাইমুড়ীতে নির্মাণ কাজ শেষ না হতেই ব্রিজের উইং ওয়াল ভেঙ্গে খালে
সোনাইমুড়ী ( নোয়খালী ) প্রতিনিধি
  ০১ জুলাই ২০২২, ২১:০৩

নোয়াখালী জেলার সোনাইমুড়ীর নাটেশ্বর ইউপির ঘোষকামতা নামকস্থানে একটি নির্মাণাধীন ব্রিজের উইং ওয়াল ভেঙ্গে খালে পড়েছে। এই ঘটনার পরপরই ঠিকাদেরের লোকজন পালিয়ে গেছে। শুক্রবার সন্ধ্যার পরপরই উপজেলার ঘোষকামতা নামকস্থানে এই ঘটনাটি ঘটে। ঘটনার পরপরই হাজারো জনতা ব্রিজ ভেঙ্গে যাওয়ার দৃশ্য দেখতে ভিড় জমায়।

তথ্য সূত্রে জানাযায়, ২০১৯ইং সালে পিএমপি আওতাধীন ব্রিজ কালভাট উন্নয়ন প্রকল্পে ঠিকাদারী প্রতিষ্ঠান হৃদয় কনোষ্টাশনের সত্বাধিকারী নোয়াখালী জেলা যুবলীগের সভাপতি ইমন ভট্ট নির্মাণ কাজটি পান। ৬৫ লক্ষ টাকা নির্মাণ কাজে বরাদ্ধ দেওয়া হয়। স্থানীয়রা জানিয়েছেন, ব্রিজটি নির্মাণের শুরু থেকেই ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ শুরু করে। স্থানীয় লোকজন কয়েকবার নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করলে বাঁধা দিলেও তা উপেক্ষা করে নির্মাণ কাজ চালিয়ে যায় ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন। শুক্রবার সন্ধার পরপরই ব্রিজের উইং ওয়ালের পাশেই ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন মাটি ফেললে উইং ওয়ালটি ভেঙ্গে খালে পড়ে যায়।

স্থানীয় বাসিন্দা আনোয়ারা হোসেন, সাহাব উদ্দিন ও গাজী অভিযোগ করে জানিয়েছেন, ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন দলীয় ক্ষমতার অপব্যবহার করে নিম্নমানের সামগ্রী দিয়ে ব্রিজের নির্মাণ কাজ করায় ভেঙ্গে পড়ে যায়। কয়েকবার বাঁধা দিলেও তা উপেক্ষা করে কাজ চালিয়ে গেছে।

নোয়াখালী জেলা সড়ক ও জনপদ বিভাগের উপসহকারী প্রকৈাশলী আবদুল্লা আল মামুন বলেন, ব্রিজে নিম্নমানের সামগ্রী ও নির্মাণ কাজে কোন ক্রুটি নেই। তবুও ব্রিজের উইং ওয়াল ভেঙ্গে গেছে। ঠিকাদারী প্রতিষ্ঠানকে কাজের বিল দেওয়া হয়নি। পুনরায় উইং ওয়াল নির্মাণ করা হবে। ঠিকাদারী প্রতিষ্ঠার হৃদয় কনোষ্টাশনের সত্বাধিকারী ইমন ভট্টের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে