স্কুল মাঠে গরুর হাট বসানোয় একজনকে জরিমানা, হাট বন্ধ

স্কুল মাঠে গরুর হাট বসানোয় একজনকে জরিমানা, হাট বন্ধ

গাজীপুরের শ্রীপুরের মারতা উচ্চ বিদ্যালয় মাঠে গরুর হাট বসানোয় সংশ্লিষ্ট একজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বন্ধ করা হয়েছে গরুর হাট। মঙ্গলবার সন্ধ্যা ৭টায় এ অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উজ্জ্বল কুমার হালদার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি জানান, অবৈধভাবে গরুর হাট বসানোর দায়ে জাকির হোসেন নামের এক ব্যক্তিকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে। উজ্জ্বল কুমার হালদার আরো বলেন, বিভিন্ন সূত্রে তারা জানতে পেরেছেন যে, মারতা উচ্চ বিদ্যালয় মাঠে কোনো ধরনের অনুমতি ছাড়াই গরুর হাট বসানো হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় সেখানে গিয়ে তথ্যের সত্যতা পাওয়া যায়। এই হাটের কোনো বৈধ অনুমোদন সংশ্লিষ্টরা দেখাতে পারেননি। সরকার ওই হাট থেকে কোনো রাজস্ব পাচ্ছিল না। ফলে গরুর হাট বন্ধ করে দেওয়া হয়।

শ্রীপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ নুরুল আমিন যায়যায়দিনকে জানান, স্থানীয় পর্যায় থেকে স্কুল মাঠ দখল করে গরুর হাট বসানোর খবর পেয়েছেন তারা। পরে বিষয়টি শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়। সন্ধ্যায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ওই হাট বন্ধ করে দেয়া হয়েছে। তিনি বলেন, ' স্কুল মাঠে গরুর হাট বসানোর অনুমতি দেওয়ার কোনো সুযোগ নেই'।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে