শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শেরপুরে নিরাপদ খাদ্য নিশ্চিত করন বিষয়ক সেমিনার

জেলা প্রতিনিধি শেরপুর
  ০৬ জুলাই ২০২২, ১৫:২৯

শেরপুর জেলা নিরাপদ খাদ্য কতৃপক্ষ ও উপজেলা প্রশাসন শেরপুর সদর উপজেলার আয়োজনে ৬ জুলাই বুধবার সকাল ১০ টায় উপজেলা সম্মেলন কক্ষে নিরাপদ খাদ্য বিষয়ক সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

শেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস এর সভাপতিত্বে ও সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর সদর উপজেলা চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম,বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাবিহা জামান শাপলা ও আশরাফুল আলম মিজান ।

বিভিন্ন জনপ্রতিনিধি ,সরকারী কর্ম্কর্তা,হোটেল রেস্তোরা ব্যবসায়ী ,খাদ্য শিল্প প্রতিষ্ঠান এর প্রতিনিধি,খাদ্য ব্যবসায়ী সমিতির প্রতিনিধি ,সাংবাদিক এবং সংশ্লিষ্ট অংশীজন এর সম্বনয়ে নিরাপদ খাদ্য নিশ্চিত প্রবিধিমালা প্রয়োগ শীর্ষ্ক সেমিনারে শেরপুর সদর উপজেলা নিবার্হী অফিসার মেহনাজ ফেরদৌস বলেন নিরাপদ খাদ্য আইন ২০১৩ ও নিরাপদ খাদ্য আইন একটি যুযোপযোগী আইন ,নিরাপদ খাদ্যর বিভিন্ন ধাপ,বাজারে নকল ও ভেজাল খাদ্য ,জনমনে সৃষ্ট বিভ্রান্তি দুরীকরন, ভেজাল খাদ্য কি ? অনিরাপদ খাদ্য,কৃত্রিম উপায়ে পাকানো ফলের বৈশিষ্ট্য ও ফলমুল শাকসবজিতে ফরমালিন প্রয়োগ বিষয়ে বিষধ আলোচনা করেন ।

অন্যান্যদের মধ্য বক্তব্য রাখেন জেলা নিরাপদ খাদ্য অফিসার মোঃ আশরাফুল আলম, শেরপুর সদর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোবারক হোসেন শেরপুর সদর থানা অফিসার ইনচার্জ্ মোঃ মুনছুর আলী, উপজেলা মৎস কর্ম্কর্তা ও শেরপুর জেলা বেকারী শিল্প মালিক সমিতির সভাপতি ঈমাম উদ্দিন প্রমুখ ।

সেমিনারে বক্তারা বলেন,খাদ্য নিরাপত্তায় সরকার খুবই আন্তরিক। নিরাপদ খাদ্যের ব্যাপারে জনসচেতনতা তৈরি করতে হবে। কী করলে খাদ্য নিরাপদ থাকে, সে ব্যাপারে সবার জ্ঞান থাকতে হবে।

যারাই খাদ্যে ভেজাল মেশাবে, সবাই মিলে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াবো। নিরাপদ খাদ্যের ব্যাপারে জনসচেতনতা বাড়াতে হবে এবং এ আইন বাস্তবায়ন করলেই ভেজাল খাদ্য থাকবে না। এ সময় উপস্থিত ছিলেন উপজেলার সরকারী বিভিন্ন দপ্তরের কর্ম্কর্তাগন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে