মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

নবাবগঞ্জের রঘুনাথপুর কলেজসহ  মাধ্যমিক ৩, নিম্ন মাধ্যমিক ৬ প্রতিষ্ঠান এমপিওভুক্তি হয়েছে

মোঃ হাফিজুর রহমান মিলন, নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি
  ০৬ জুলাই ২০২২, ১৯:৩৪

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে স্থাপিত রঘুনাথপুর মহাবিদ্যালয় সহ মাধ্যমিক ৩টি ও নিম্ন মাধ্যমিক ৬টি শিক্ষাপ্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে এমপিও ভুক্ত না হওয়ায় হতাশাগ্রস্থ হয়ে পড়েছিল। বিদ্যালয়ের শিক্ষক কর্মচারী সহ এলাকার অভিভাবক মহল।

অবশেষে অবসান ঘটল উল্লেখিত প্রতিষ্ঠানগুলোর। সরকারের নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী ২০২২ সালে এমপিও ভুক্ত হওয়ায় শিক্ষক, কর্মচারী সহ এলাকাবাসীর মাঝে বইছে আনন্দের বন্যা। যে প্রতিষ্ঠানগুলো এমপিও ভুক্তিকরণ করা হয়েছে তা হল- কলেজ : রঘুনাথপুর মহাবিদ্যালয়। মাধ্যমিক বিদ্যালয় : মধ্যখালিপপুর উচ্চ বিদ্যালয়, ধরন্দা উচ্চ বিদ্যালয়, হেলেঞ্চা উচ্চ বিদ্যালয়। নিম্ন মাধ্যমিক বিদ্যালয়: গিলুঝুকি লালঘাট নিম্ন মাধ্যমিক, কৈবরচাদ নিম্ন মাধ্যমিক, আমের ডাঙ্গা নিম্ন মাধ্যমিক, হালুয়াঘাট নিম্ন মাধ্যমিক, সিরাজ পাচগাছি নিম্ন মাধ্যমিক, কুশদহ ছাবিদগঞ্জ নিম্ন মাধ্যমিক। এবিষয়ে যোগাযোগ করা হলে রঘুনাথপুর মহাবিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি উপজেলা আওয়ামীলীগের সহ- সভাপতি ডা. মোশারফ হোসেন জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার সরকারের আমলেই শিক্ষা ক্ষেত্রে বড় অবদান হিসেবে নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী আজকের এমপিও ভুক্তিকরণের কারণে কলেজের শিক্ষক কর্মচারী সহ এলাকাবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করছে। সেই সাথে বলতে চাই, শিক্ষাই জাতির মেরুদন্ড আর এ কাজটি সফলভাবে সম্পাদন করলেন সরকার।

এবিষয়ে যোগাযোগ করা হলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ তোফাজ্জল হোসেন জানান, নতুন ভাবে প্রতিষ্ঠানগুলো এমপিও হয়েছে। এটা খুশির সংবাদ। উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ৯নং কুশদহ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এমপিও ভুক্তি করণের সংবাদটি দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করায় তাকে ধন্যবাদ জানিয়েছে শিক্ষক কর্মচারীরা।

এবিষয়ে যোগাযোগ করা হলে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ সোম জানান, দেশে শিক্ষার উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে সরকার। তারই অংশ হিসেবে নবাবগঞ্জ উপজেলায় কলেজ, মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের এমপিও ভুক্ত হওয়ায় তিনিও সরকারের এ উদ্যোগ কে স্বাগত জানিয়েছেন।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে