শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ফকিরহাটে দরিদ্র মোধাবী শিক্ষার্থীর পাশে দাড়ালো হীড বাংলাদেশ

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি
  ০৯ আগস্ট ২০২২, ১৬:০৬

বাগেরহাটের ফকিরহাট উপজেলার শুভদিয়ার তেকাঠিয়া গ্রামের দরিদ্র মেধাবী শিক্ষার্থী অসিত হালদারের লেখাপড়ার খরচ যোগাতে তার পরিবারের যখন হিমশিম খেতে হচ্ছে তখন তার পাশে দাড়িয়েছে ফকিরহাট বেসরকারি এনজিও সংস্থা হীড বাংলাদেশ।

শিক্ষার্থী অসিত হালদার দরিদ্র কৃষক অচিন্ত হালদার ও মাধবী রানী হালদার দম্পত্তির ছেলে। কৃষিকাজ করে তাদের জীবন-জীবিকা নির্বাহ করেন। সে ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্র।

তার লেখাপড়া খরচ যোগাতে হীড বাংলাদেশ ফকিরহাট শাখার উদ্যোগে বঙ্গবন্ধু শিক্ষা উপবৃত্তি প্রকল্পের আওতায় তাকে প্রতি মাসে ৫হাজার টাকা শিক্ষা বৃত্তি প্রদান করা হবে। যা চলমান থাকবে ওই কলেজে থাকাকালীন সময় পর্যন্ত। এই বৃত্তি প্রদান শুরু হয়েছে জুলাই-২০২২ থেকে।

মঙ্গলবার (৯ আগষ্ট) বেলা ১১টায় উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন দাশের হাত দিয়ে অমিত হালদারকে জুলাই ও আগষ্ট মাসের ১০হাজার টাকার চেক প্রদান করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন হীড বাংলাদেশ এর এলাকা ব্যবস্থাপক পার্থ রায় চৌধুরী, ফকিরহাট শাখা ব্যবস্থাপক মো. আব্দুল্লাহ আল মামুন, প্রধান কার্যালয়ের সহকারী সমন্বয়কারী মো. আমিন উল্লাহ প্রমূখ।

শিক্ষার্থী অমিত হালদার জানান, এখন থেকে লেখাপড়ার খরচ যোগাড় করতে টিন্তা করতে হবেনা। প্রতি মাসে যে খরচ হবে তা হীড বাংলাদেশ প্রদান করছে। উপবৃত্তি পেয়ে খুশি অমিত হালদার ও তার পরিবার।

এ ব্যাপারে হীড বাংলাদেশ এর এলাকা ব্যবস্থাপক পার্থ রায় চৌধুরী বলেন, ওই শিক্ষার্থীর মাতা তাদের উপকারভোগী সদস্য। সে যতদিন ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজে লেখাপড়া করবে যতদিন পর্যন্ত সংস্থাটি প্রতি মাসে ৫হাজার টাকা শিক্ষা বৃত্তি প্রদান করবেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে