শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কুলাউড়ায় কৃষক গ্রুপ গঠন ও ওরিয়েন্টেশন

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি
  ১৫ আগস্ট ২০২২, ১৩:২৪

আধুনিক প্রযুক্তির মাধ্যমে সিলেট অঞ্চলের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় গ্রামীণ পর্যায়ে কৃষক গ্রুপ গঠন এবং ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে রোববার বিকালে কুলাউড়া উপজেলার জয়চন্ডী ইউনিয়নের শরীফ এগ্রো এন্ড নার্সারিতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় আধুনিক কৃষি উন্নয়নের লক্ষে স্থানীয় রংগীরকুল এলাকার ৩০ জন পুরুষ-মহিলা নিয়ে একটি কৃষক গ্রুপ গঠন করা হয়।

কুলাউড়া উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল মোমিন এর সভাপতিত্বে এবং উপসহকারী কৃষি কর্মকর্তা শহিদুল ইসলামের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেট অঞ্চলের অতিরিক্ত পরিচালক মোশারফ হোসেন খান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেট অঞ্চলের উপ-পরিচালক মোহাম্মদ মজিবুর রহমান, মৌলভীবাজার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সামছুদ্দিন আহমদ, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা বিল্লাল হোসেন।

পরে অতিথিগন কমিটির সদস্যদের নিয়ে শরিফ এগ্রো এন্ড নার্সারির বিভিন্ন রকমের ফলফলাদির গাছ-গাছালি ঘুরে ঘুরে দেখে পরিচর্যা বিষয়ক বিভিন্ন পরামর্শ প্রদান করেন। এবং কিভাবে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষিতে উন্নয়ন করা যায় সে বিষয়ে মাঠে নিয়ে কৃষকদের প্রশিক্ষন দেন।

যাযাদি/ এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে