বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

মহম্মদপুরে স্বেচ্ছাশ্রমে ময়লা-আবর্জনার স্তুপ অপসারণ

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি
  ১৬ আগস্ট ২০২২, ১৩:৩৮

মাগুরার মহম্মদপুরের নহাটায় নবগঙ্গা নদীর বাটাজোড় খেয়াঘাটের দীর্ঘদিনের ময়লা-আবর্জনার স্তুপ স্বেচ্ছাশ্রমে অপসারণ করা হয়েছে। স্থানীয় সমাজকর্মী শাহজাহান মিয়ার নেতৃত্বে একদল যুবক সোমবার (১৫ আগষ্ট) সকালে ময়লা-আবর্জনার ভাগাড় পরিস্কার করেছেন। নবগঙ্গা নদী পাড়ের নহাটা বাজারের প্রায় ৬-৭শ’ দোকান ও বাজারের ময়লা-আবর্জনা অবাধে ফেলা হতো শতবর্ষী বাটাজোড় খেয়াঘাটে। ফলে ব্যবসায়ী, স্কুল-কলেজগামী শিক্ষার্থী, রোগি ও সাধারণ মানুষ নদী পারের সময় দুর্ভোগে পড়তেন। ময়লা-আবর্জনা পঁচে দুগন্ধ ছড়াতো। অস্বাস্থ্যকর পরিবেশ বিরাজ করতো।

সোমবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রায় ২৫ জন যুবক স্বেচ্ছাশ্রমে ময়লা-আবর্জনার ভাগাড় পরিস্কার করেন। সমাজকর্মী শাহজাহান মিয়ার আহ্বান ও নেতৃত্বে হাবিবুল্লাহ, শারেজান মোল্যা, শাহাবুদ্দিন, রিফাত জামিল, নোমান, বিল্লাল, শিমুল পারভেজ, রাতুল, নাইম, সাইফুদ্দিন সাইফ, রকিবুল ইসলাম, মেহেদী হাসানসহ প্রায় ২৫ জন স্বেচ্ছাসেবক এ কাজটি করে প্রশংসা কুড়িয়েছেন।

ময়লা-আবর্জনা অপসারণের উদ্যোক্তা সমাজকর্মী শাহজাহান মিয়া বলেন, ‘খেয়াঘাটে ময়লা-অর্বজনা ফেলায় চরম দুর্ভোগের শিকার হন মানুষ। দুর্ভোগ ও নদী দূষণরোধে আমরা প্রায় ২৫ জন যুবক ঘাট এলাকার ময়লা-আর্বজনার স্তুপ পরিষ্কার করেছি।’

যাযাদি/ এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে