স্বাস্থ্য অধিদপ্তরের মূল্যায়নে দেশ সোরা ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্স

স্বাস্থ্য অধিদপ্তরের মূল্যায়নে দেশ সোরা ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্স

স্বাস্থ্য অধিদপ্তরের মাসিক মূল্যায়নে স্বাস্থ্য সেবা প্রদানে দেশ সেরা স্বাস্থ্য কমপ্লেক্স হিসেবে নির্বাচিত হয়েছে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

গত ১৬ আগষ্ট স্বাস্থ্য অধিদপ্তরের মাসিক মূল্যায়ন সভায়, জুলাই মাসের সারা দেশের স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সেবা প্রদানের ১০টি ক্যটাগরি সেবা খাতের মূল্যায়নে দেশের ৪২৩টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মধ্যে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে সেরা কমপ্লেক্স হিসেবে নির্বাচিত করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানাগেছে প্রসুতি মার সেবা প্রদান, স্বাস্থ্য কর্মিদের কর্মদক্ষতাসহ সেবা প্রদানের আন্তরিকতা, সময় মতো রোগীদের রিপোট তৈরী করে চিকিৎসা প্রদান, হাসপাতাল প্রধানের সঠিক নেতৃত্ব, আগন্ত রোগীদের জরুরী বিভাগ অর্ন্ত বিভাগ ও বহির বিভাগে স্বাস্থ্য সেবা প্রদান, স্বাস্থ্য কমপ্লেক্সে সেবার গুনগতমান, প্রসুতি মা’র নিরাপদ সন্তান প্রসব, নিরাপত্তা প্রদান ও স্বাস্থ্য কমপ্লেক্সের সার্বিক ব্যবস্থাপনায় এই স্বাস্থ্য কমপ্লেক্সকে দেশের সেরা স্বাস্থ্য কমপ্লেক্স হিসেবে নির্বাচিত করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মশিউর রহমান বলেন প্রয়োজনের তুলুনায় অর্ধেক জনবল নিয়ে এই স্বাস্থ্য কমপ্লেক্সটি ফুলবাড়ীসহ চারটি উপজেলার মানুষের সেবা প্রদান করার পাশাপাশি বিপুল পরিমান রাজস্ব্য আয় করেছে এই স্বাস্থ্য কমপ্লেক্সটি। তিনি বলেন গত ২০২১-২০২২ অর্থ বছরে ১৩ লাখ ৪৬ হাজার ৮৬০ টাকা রাজস্ব্য আয় করেছে, এছাড়া চলতি বছরে ৩২১জন প্রসুতি মা নরমাল সন্তান প্রসব করেছে এ স্বাস্থ্য কমপ্লেক্সে। তিনি বলেন সকল ক্যটাগরি বিবেচনায় এ স্বাস্থ্য কমপ্লেক্সটি দেশ সেরা স্বাস্থ্য কমপ্লেক্স হিসেবে যে গৌরব অর্জন করেছে, এই অর্জন স্বাস্থ্য কমপ্লেক্সের সকল কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিক সেবা প্রদানের জন্য হয়েছে। আগামীতেও সেই ধারাবাহিকতা ধরে রাখার চেষ্ঠা করবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে