শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ইসলামপুর উপজেলা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ  

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
  ১৮ আগস্ট ২০২২, ১১:০৫

২০০৫ সালের ১৭ আগস্ট বিএনপি জামাত জোট সরকারের শাসনামলে সংঘটিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে ইসলামপুর উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ আগস্ট) বিকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে উপজেলা ছাত্রলীগ। উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে ঐতিহাসিক বটতলা চত্বরে এক পথ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি নূরে আজাদ ইমরানের সভাপতিত্বে পথ সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি অধ্যক্ষ আবু নাছের চৌধুরী চার্লেস, ইসলামপুর বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম প্রমুখ।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলহাজ মিয়ার সঞ্চালনায় বিক্ষোভ মিছিল ও পথ সভায় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক ভিপি জিয়াউল হক সরকার, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আব্দুল খালেক আখন্দ, অর্থ সম্পাদক মোর্শেদুর রহমান খান মাসুম, তথ্য ও গবেষণা সম্পাদক খোরশেদ আলম, উপ দপ্তর সম্পাদক অংকন কর্মকার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আক্রামুজ্জামান হিরু, যুবনেতা মনিরুজ্জামান লাঞ্জু, কাউন্সিলর মোহন মিয়া, যুব মহিলা লীগের সভাপতি আবিদা সুলতানা যুথী, সাধারণ সম্পাদক নাজনীন আক্তার পলি, ইসলামপুর বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি শাওন সরকার, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুবায়েদুর রহমান বিপ্লব, সাবেক ছাত্রনেতা রকিবুল হাসান রাসু,সোহেল রানা, মেহেদী হাসান ইমরানসহ আওয়ামীলীগের সহযোগী সংগঠনের বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলেই বাংলাদেশে জঙ্গিদের উত্থান ঘটে। তারাই জঙ্গিদের লালন-পালন করে আসছে। তাই দেশবিরোধী অপশক্তি ও তার দোসরদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার দাবি জানান।

উল্লেখ্য, ২০০৫ সালের ১৭ আগস্ট বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে দেশব্যাপী পাঁচ শতাধিক জায়গায় সিরিজ বোমা হামলা হয়। তারপর থেকে দিনটি সিরিজ বোমা হামলার প্রতিবাদ দিবস হিসেবে পালন করে আসছে আওয়ামী লীগ।

যাযাদি/ এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে