আটোয়ারীতে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

প্রকাশ | ০৩ সেপ্টেম্বর ২০২২, ১১:১২

আটোয়ারী প্রতিনিধি

পঞ্চগড়ের আাটোয়ারীতে আাসন্ন শারদীয় দুর্গোৎসব সাড়ম্বরে উদযাপনের লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় আটোয়ারী কেন্দ্র্রীয় দুুর্গা মন্দিরে বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ আটোয়ারী শাখার সভাপতি ও ওই মন্দির পরিচালনা কমিটির সভাপতি সাংবাদিক মনোজ রায় হিরু’র সভাপতিত্বে প্রস্তুতিমূলক সভা শুরু হয়।

কেন্দ্র্রীয় মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ আটোয়ারী উপজেলা শাখার সাধারণ সম্পাদক ব্যবসায়ী গনেশ চন্দ্র ঘোষ ভানুু’র সঞ্চালনায় আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিঃ ঐক্য পরিষদ, পঞ্চগড় জেলা শাখার সভাপতি কল্যান কুমার ঘোষ। অন্যান্যের মধ্যে আরো পরামর্শমূলক বক্তব্য রাখেন এলোকার বিশিষ্ট ব্যবসায়ী ও ফকিরগঞ্জ বাাজার বণিক সমিতির সভাপতি কেন্দ্রীয় দুর্র্গা মন্দিরের প্রধান পৃৃষ্টপোষক কমলেশ চন্দ্র্র ঘোষ, অত্র মন্দিরের উপদেষ্টা ও সাবেক পরিচালনা কমিটির সাধারন সম্পাদক স্বর্ণ ব্যবসায়ী নীপেন চন্দ্র ঘোষ, মন্দিরের পুরোহিত প্রধান শিক্ষক পরিমল চন্দ্র্র চট্টোপাধ্যায়, সহকারী অধ্যাপক অবিনাশ চন্দ্র বর্মন, প্রধান শিক্ষক কল্যান কুমাার পাল, কোষাধ্যক্ষ চিত্ত্বরঞ্জন ঘোষ ও সাংগঠনিক সম্পাদক ব্যবসায়ী হীরু রঞ্জন ঘোষ সহ বিভিন্ন উপ-কমিটির সভাপতি-সম্পাদকগণ।

সভায় বক্তারা মাননীয় প্রধানমন্ত্রী সহ সরকারের নিকট আকুল আবেদন জানান, করোনা কালীন সময় ব্যতিত বিগত বছরগুলোতে যেভাবে দেশের প্রতিটি পূজা মন্ডবে নিরাপত্ত্বা কর্মী নিয়োজিত ছিল চলতি বছর থেকে তা যেন পুনরায় কার্যকর করা হয়। উল্লেখ্য, এবছর উপজেলায় সর্বমোট ৩০টি মন্ডপে শারদীয় দুর্গোৎসব উদযাপনের লক্ষ্যে ইতিমধ্যে কাজ শুরু হয়েছে। এরমধ্যে প্রায় ৫ লক্ষাধিক টাকার উপরে সম্ভাব্য ব্যয় নির্ধারন করে আটোয়ারী কেন্দ্রীয় পূজা মন্ডপে নন্দিত পূজা আয়োজনে জোড় প্রস্তুতি শুরু হয়েছে।

যাযাদি/এস