শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

সাদুল্লাপুরে স্থগিত ৩ ইউনিয়নের ভোটের দাবিতে বিক্ষোভ মিছিল ও নির্বাচন কার্যালয় ঘেরাও

গাইবান্ধা প্রতিনিধি
  ১১ সেপ্টেম্বর ২০২২, ১৭:৪৫

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার স্থাগিত হওয়া জামালপুর, বনগ্রাম ও কামারপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচন দাবিতে বিক্ষোভ মিছিল ও নির্বাচন কার্যালয় ঘেরাও কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। 

রবিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে তিন ইউনিয়নের ভোটবঞ্চিত মানুষেরা একটি বিক্ষোভ মিছিল সাদুল্লাপুর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শেষে উপজেলা নির্বাচন কার্যালয় ঘেরাও করে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। 

এসময় বক্তব্য রাখেন, জামালপুর ইউপির সাবেক চেয়ারম্যান রেজাউল করিম রেজা, বনগ্রাম ইউপির সাবেক চেয়ারম্যান ফজলুল কাইয়ুম হুদা, শাহজাহান মেম্বর, শাহ আলম মিয়া, জামালপুরের কাওছার রহামন মন্ডল, কামারপাড়ার সুবল চন্দ্র, শাহজাহান মিয়া ও তাজুল ইসলাম প্রমুখ। 

বক্তারা বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রাণালয়ের ইউপি-১ শাখার পত্র মোতাবেক ওইসব ইউপির ভোটগ্রহণে কোন বাধা নেই। এই পত্র জারির প্রায় আড়াই মাস পেরিয়ে গেলেও অদ্যবধিও তফসিল ঘোষণা করা হয়নি। আাগমী এক সপ্তাহের মধ্যে নির্বাচন অুনষ্ঠানের ব্যবস্থা না করা হলে হরতাল-অবরোধসহ বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে। 

এসময় উপজেলা নির্বাচন অফিসের আজিজুল ইসলাম বলেন, নির্বাচন কমিশনের নিদের্শনা পেলেই নির্বাচনের অনুষ্ঠানের তফসিল ঘোষণা করা হবে। 

উল্লেখ্য: ইউনিয়ন পরিষদের ষষ্ঠধাপে সাদুল্লাপুর উপজেলার ১১টি ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এরই মধ্যে ৩১ জানুয়ারি ৮টি ইউপির নির্বাচন সম্পন্ন হয়েছে। সাদুল্লাপুর পৌরসভা গঠনের লক্ষ্যে প্রজ্ঞাপন জারির কারনে জামালপুর, বনগ্রাম ও কামারপাড়া ইউপির নির্বাচন স্থগিত করা হয়। পরে গত ৫ জুলাই স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রাণালয়ের ইউপি-১ শাখা থেকে একটি পত্র জারি করেন। এই পত্রে বলা হয়, ওইসব ৩ ইউপি নির্বাচনে আইনগত কোন বাধা নেই।
যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে