আনন্দে কাঁদলেন সেই দরিদ্র ব্যবসায়ী

প্রকাশ | ১৫ সেপ্টেম্বর ২০২২, ২১:১৪

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি

পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন-যাপনকারি ও দিশেহারা ইলিয়াস শেখের মুখে হাসি ফুটেছে। গত ৬ সেপ্টেম্বর মধ্যরাতে মাগুরার মহম্মদপুরের বিনোদপুরে ফুটবল খেলাকে কেন্দ্র করে ২৫টি ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাপক ভাংচুর ও লুটের সময় ইলিয়াস শেখের কফি শপের টিভি, ফ্রিজ, কফি মেকার ও দোকানের টিনসহ সর্বস্ব গুড়িয়ে দেওয়া হয়। তিনি ঘুল্লিয়া গ্রামের মনিরুদ্দিন শেখের ছেলে।

এ ঘটনায় গত ১২ সেপ্টেম্বর বিকালে মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর বিনোদপুর বাজারে আসেন এবং ব্যবসায়ীদেরকে দোকানপাট খুলে দিতে বলেন। স্থানীয়দেরকে স্বাভাবিক কাজকর্মে ফিরে আসার আহ্বান জানান তিনি। এ সময় সর্বস্ব হারিয়ে দিশেহারা ইলিয়াস শেখের কফিশপটি নতুন করে সাজিয়ে দেওয়ার ঘোষণা দেন।

পূর্বঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার বিকালে মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর কর্তৃক প্রেরিত টিভি, ফ্রিজ, কফি মেকার, ঢেউটিনসহ দোকানের যাবতীয় পণ্য-সামগ্রী নিয়ে বিনোদপুরে আসেন জেলা যুবলীগের আহ্বায়ক এবং করোনাকালীন সময়ে জেলা হটলাইন টিমের প্রধান সমন্বয়ক মো: ফজলুর রহমান। এরপর দরিদ্র ইলিয়াস শেখের কফিশপটিকে পূর্বের থেকেও আরও ভালোভাবে সাজিয়ে দেওয়া হয়। সংসদ সদস্যের এই মানবিক ঘটনাটি এলাকায় প্রশসংসা কুড়িয়েছে।

এ বিষয়ে ইলিয়াস শেখ তার অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে আনন্দে কেঁদে ফেলেন। তিনি বলেন, আমার ও আমার পরিবারের বাঁচার পথ তৈরি হলো। এমপি সাহেবের এই উপকারের কথা আমি কোনোদিন ভুলবো না।


যাযাদি/এসএস