বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পিরোজপুর জেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মহিউদ্দিন মহারাজ

যাযাদি ডেস্ক
  ১৬ সেপ্টেম্বর ২০২২, ২০:০২

পিরোজপুর জেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন পিরোজপুর জেলা পরিষদের প্রথম নির্বাচিত চেয়ারম্যান ও সদ্য বিদায়ী জেলা পরিষদ প্রশাসক মো. মহিউদ্দিন মহারাজ। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে গত ১১ সেপ্টেম্বর জেলা রিটার্নিং অফিসারের কাছে তার মনোনয়নপত্র জমা দেন।

উল্লেখ্য, ২০১৬ সালের জেলা পরিষদের প্রথম নির্বাচনেও মহিউদ্দিন মহারাজ স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে বিপুল ভোটে জয়লাভ করেছিলেন। ওই সময় তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন আওয়ামী লীগের সমর্থিত পিরোজপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম।

জেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার বিষয়ে মহিউদ্দিন মহারাজ বলেন, নির্বাচনে আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো দল অংশগ্রহণ করছে না। তাই নির্বাচনকে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এবং গ্রহণযোগ্যতার জন্য প্রতিদ্বন্দ্বী প্রার্থী থাকা উচিৎ। তাছাড়া জেলা পরিষদ নির্বাচনে দল শুধু একজন প্রার্থীকে সমর্থন বা মনোনয়ন দিয়েছে। এখানে দলীয় নৌকা প্রতীক বরাদ্দ দেওয়া হয়নি। সেক্ষেত্রে এ নির্বাচন কোনো দলীয় নির্বাচন নয়। জেলা পরিষদের নির্বাচনে অন্য প্রতীকে নির্বাচন হবে। সেক্ষেত্রে আমি মনে করি এ নির্বাচনটা সবার জন্য উন্মুক্ত করে দেওয়া উচিৎ। কেননা একের অধিক প্রার্থী থাকলে নির্বাচনটাও একটা উৎসবমুখর হয়ে উঠবে। কে জিতবে বা কে হারবে সেটা নির্ধারণ তো করবেন ভোটাররা। তাই তিনি জেলা পরিষদ নির্বাচনে ভোটারদের সব ভয়ভীতি, রক্তচক্ষুকে উপেক্ষা করে তাদের পছন্দের ব্যক্তিকে ভোট দেওয়ার আহ্বান জানান।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে