বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পুলিশ পরিচয়ে প্রতারণায় একাধিক মামলার আসামী গ্রেফতার

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি
  ১৮ সেপ্টেম্বর ২০২২, ১৮:৫৯

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় পুলিশ পরিচয় দিয়ে প্রতারণার করার সময় জনতার হাতে আটক হয়েছে লাল চান (৩৫) নামের এক ভুয়া পুলিশ। পরে তাকে পুলিশের কাছে সোপর্দ্য করা হয়।

শনিবার (১৮ সেপ্টেম্বর) মধ্যরাতে উপজেলার তিরনইহাট ইউপির অন্তর্গত হাকিমপুর এলাকা থেকে স্থানীয়দের মাধ্যমে তাকে আটক করা হয়। লাল চাঁন দেবীগঞ্জের সোনাপোতা নতুনবন্দর সরকার পাড়া গ্রামের পালক পিতা ওমর আলীর (কান্ত মিয়া) ছেলে।

পুলিশ স্থানীয়রা জানান, শনিবার রাতে তিরনইহাট ইউনিয়নের হাকিমপুর গ্রামের শহীদুল ইসলামের বাড়ির সামনে লাল চানসহ সঙ্গীয় তিনজন পুলিশ পরিচয় দিচ্ছিলেন।

সময় তারা শহীদুল ইসলামের বাড়ি তল্লাসী করতে চাইলে স্থানীয়দের কাছে বিষয়টি সন্দেহ হলে তাদেরকে আটকে জিজ্ঞাসাসহ তর্কবিতর্ক হয়। এসময় স্থানীয়দের তোপের মুখে পড়লে লাল চানকে রেখে অপর দুই সঙ্গী দৌড়ে পালিয়ে যায়। অবস্থা বেগতিক দেখে লাল চাঁনও দৌড়ে পালাতে গেলে তাকে আটক করে এলাকাবাসী।

পরে পুলিশকে খবর দিলে এসআই মাহফুজসহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে গেলে লাল চানকে সোপর্দ্য করা হয়। পলাতক দুজন হলেন তিরনইহাট এলাকার আজিজুর রহমান (৩৫) বাংলাবান্ধা এলাকার আব্দুর রহমান (৩০।

তারা দীর্ঘদিন ধরেই পুলিশের সদস্য পরিচয় দিয়ে তেঁতুলিয়া উপজেলার বিভিন্ন এলাকায় প্রতারণা করে আসছিল। গ্রেফতারকৃত লাল চান বিরুদ্ধে ইতিপূর্বে জেলা সদর, দেবীধস, বোদা তেঁতুলিয়া থানায় বিভিন্ন অপরাধের ৮টি মামলা রয়েছে।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সাঈদ চৌধুরী বলেন, শনিবার গভীর রাতে তিরনইহাট ইউনিয়নের হাকিমপুর এলাকা থেকে ফোন আসলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাল চাঁনকে আটক করে। তাকে জিজ্ঞাসাবাদ করলে তার সাথে আরও দুজন ছিল বলে জানায়। তাদের বিরুদ্ধে সরকারি কর্মচারীর ছদ্মবেশ ধারণ জনসাধারণের কাছে প্রতারণার করার অপরাধে পেনাল কোড ১৭০ ধারায় মামলা করা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে