বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচন, চেয়ারম্যানসহ দুই প্রার্থীর মনোনয়ন বাতিল

হবিগঞ্জ প্রতিনিধি
  ১৮ সেপ্টেম্বর ২০২২, ২০:৩০

হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যানসহ দুই প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। (১৮ সেপ্টেম্বর রোববার) সকাল ১০ টা থেকে হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে শুরু হয় মনোনয়ন পত্র যাচাই-বাছাই। চলে বিকেল ৩ টা পর্যন্ত। যাচাই বাছাই শেষে হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী শাহীন আহমেদ ও ২নং ওয়ার্ড বানিয়াচং-এর সাধারণ সদস্য প্রার্থী আশিক মিয়ার মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করেন সহকারী রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. সাদিকুল ইসলাম।

তিনি জানান, চেয়ারম্যান প্রার্থী শাহীন আহমেদ স্ব-শরীরে হাজির না হওয়ায় এবং তার স্বাক্ষর নিয়ে জটিলতা থাকায় তার মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করা হয়েছে। এছাড়াও ২নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী আশিক মিয়ার ঝণখিলাপী থাকায় মনোনয়ন বাতিল করা হয়েছে। তিনি বলেন, বাতিল হওয়া প্রার্থীরা মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে ১৯ থেকে ২১ সেপ্টেম্বরের মধ্যে আপিল করতে পারবেন। তবে অন্য সকল প্রার্থীদের মনোনয়ন পত্র বৈধ রয়েছে।

এর পুর্বে হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ৪৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। চেয়ারম্যান পদে ৪ জন, ৯টি সাধারণ সদস্য পদে ৩১ জন ও ৩টি সংরক্ষিত নারী সদস্য পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে ৭ নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে আলাউর রহমান শাহেদ নামে একজন মনোনয়ন জমা দেন। চেয়ারম্যান পদে যাদের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে তারা হলেন, বর্তমান প্রশাসক আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. মুশফিক হুসেন চৌধুরী, এডভোকেট শিবলী খায়ের ও এডভোকেট নূরুল ইসলাম।

মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল ২২ থেকে ২৪ সেপ্টেম্বরের মধ্যে নিষ্পত্তি করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর এবং প্রতীক বরাদ্দ দেয়া হবে ২৬ সেপ্টেম্বর। নির্বাচন অনুষ্টিত হবে আগামী আগামী ১৭ অক্টোবর।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে