শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মেহেরপুরে ১৫ বিঘা জমির কলা কেটে তছরুপ

মেহেরপুর প্রতিনিধি
  ১৯ সেপ্টেম্বর ২০২২, ১৫:৫৯

মেহেরপুর শহরের চুয়াডাঙ্গা সড়কে পাশে ১২ জন কলা চাষীর রাতের আঁধারে ১৫ বিঘা জমির কলার কান্দি কেটে দিয়েছে দূবৃর্ত্তরা।

রবিবার (১৮ সেপ্টেম্বর) দিবাগত রাতের মেহেরপুর শহরের উপকণ্ঠের একটি মাঠে দুর্বৃত্তরা এঘটনা ঘটায়। এতে কৃষকদের প্রায় ৩০ লক্ষ টাকার বেশি ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্থ কৃষকরা ।

জানা যায়, মেহেরপুর সদর উপজেলার চাঁদবিল গ্রামের শুকুর আলীর ছেলে জসীম, নিজাম উদ্দিনের ছেলে আপজেল, জামাল হোসেনের ছেলে আবুল হাশেম, আব্দুস সামাদের ছেলে আনাস, তেতুলের ছেলে আব্দুর রাজ্জাক, ভেতুর ছেলে তুফান, জামাত আলী ছেলে আবুল কাশেমসহ ১২ জন বিভিন্ন ব্যক্তির কাছ থেকে জমি লিজ নিয়ে শ্রীগাড়ির মাঠে কলার চাষ করেন।

একাধিক কলার বাগান ঘুরে দেখা গেছে, কোন কলার কান্দি কাটার সময় হয়ে গেছে। কোনটা সবেমাত্র কান্দি পড়েছে। কলার এ অবস্থা দেখে কলাচাষীরা কান্নায় ভেঙ্গে পড়ে।

ক্ষতিগ্রস্থ কলাচাষীরা জানান, কয়েক দিনের মধ্য কলা গুলো বাজারে ভালো দামে বিক্রির আশা করছিলেন তারা। রাতের আধারে পূর্ব শত্রুতার জের ধরে কলা গাছে থাকা কান্দি গুলো কেটে তছরুপাত করে চলে যায়।

বিভিন্ন জমিতে দুর্বৃত্তরা ওই সমস্ত কলা কেটে কুচিকুচি করে ফেলে রেখে চলে যায়। সকালে জমির মালিকরা মাঠে কাজ করতে এসে কলার এমন চিত্র দেখেন।

খবর পেয়ে সকালে জেলা কৃষিসম্প্রস্বারন অধিদপ্তরের উপ-পরিচালক শঙ্কর কুমার মুজুমদার কলার জমি পরিদর্শন করেন এবং কৃষি বিভাগের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত চাষীদের তালিকা করে সহযোগীতার আশ্বাস দেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে