কিশোরগঞ্জ–৪ আসনে বিএনপি কান্ডারি হতে চান ইঞ্জিনিয়ার নেসার উদ্দিন

প্রকাশ | ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৮:৩০ | আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২, ২০:০৮

মন্তোষ চক্রবর্তী (অষ্টগ্রাম)কিশোরগঞ্জ

আসছে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৪ (ইটনা, মিঠামইন, অষ্টগ্রাম) আসনে ধানের শীষ প্রতীক নিয়ে লড়তে চান বুয়েট ছাত্রদলের সাবেক নেতা ইঞ্জিনিয়ার মোঃ নেসার উদ্দীন। তিনি বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও একই আসনে বিএনপি’র দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন। ইতিমধ্যে তিনি ইটনা, মিঠামইন ও অষ্টগ্রামে স্থানীয় নেতাকর্মিদের কে সাথে নিয়ে পথসভা, জনসংযোগ চালাচ্ছেনবলে জানা গেছে। এছাড়াও স্থানীয় নেতাকর্মীদের সাথে নিয়মিত যোগাযোগ রাখছেন। ইঞ্জিনিয়ার মোঃ নেসার উদ্দীন কিশোরগঞ্জ–৪ আসনে বিএনপি কান্ডারি হতে চান বলে জানান।

 

কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার আব্দুল্লাহপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান ইঞ্জিনিয়ার মোঃ নেসার উদ্দীন ২০০৪ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে বিএসসি ইন সিভিল ইঞ্জিয়ারিং ডিগ্রী অর্জন করেন। ইঞ্জিনিয়ার নেসার উদ্দিন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) অধ্যায়নকালীন প্রথম বর্ষ থেকেই ছাত্রদলের রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত ছিলেন। তিনি বর্তমানে বিএনপি সমর্থিত ইঞ্জিনিয়ারদের সংগঠন এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ এর রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত রয়েছেন।

 

ইঞ্জিনিয়ার নেসার উদ্দিন  বুয়েটে ১ম বর্ষে অধ্যায়নকালীন ছাত্রদলের প্যানেলে আহসানউল্লাহ হল ছাত্র সংসদ নির্বাচনে যুগ্ম-খাদ্য সম্পাদক পদে নির্বাচিত হন। পরবর্তীতে তিনি একই হলের বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের যথাক্রমে সাংগঠনিক সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি বুয়েট ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি ছিলেন।

ছাত্রজীবন শেষে তিনি পেশাগত জীবনে এসে বিএনপির পেশাজীবী সংগঠন এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ এর রাজনীতির সাথে যুক্ত হন এবং তিনি উক্ত সংগঠনের ঢাকা কমিটির সহ-সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। রাজনীতির পাশাপাশি বর্তমানে তিনি রিয়েল এস্টেট ব্যবসার সাথে জড়িত।

 

ইঞ্জিনিয়ার মোঃ নেসার উদ্দীন সর্ব মহলে একজন দক্ষ সংগঠক ও সজ্জন ব্যক্তি হিসেবে পরিচিত বলে তার অনুসারীরা জানান। এলাকার সাধারণ মানুষের কাছে তার এবং তার পরিবারের একটি ক্লিন ইমেজ রয়েছে।

 

এ ব্যাপারে ইঞ্জিনিয়ার মোঃ নেসার উদ্দীন জানান ‘আমি দলীয় মনোনয়ন ও জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী’।

 

তিনি আরও বলেন ‘প্রথমত আমাদের লক্ষ্য হচ্ছে আমাদের দেশনেত্রীকে মুক্ত করা। সেই লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি। দলীয় মনোনয়ন-এর বিষয়ে উনার মতামত সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, দল আমাকে মনোনয়ন দিলে ইনশাআল্লাহ কিশোরগঞ্জ-৪ আসনটি আমি দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে উপহার দিতে চাই|

 

যাযাদি/এস