শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯

গোসাইরহাট থেকে পাচারের সময় ৩০ বস্তা সার জব্দ

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি
  ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৯

বাংলাদেশ রসায়ন শিল্প সংস্থা (বিসিআইসি) ডামুড্যা ফার্টিলাইজার ডিলারের গোসাইরহাট উপজেলা  থেকে পাচারের সময় ৩০ বস্তা এমওপি সার জব্দ করেছেন উপজেলা প্রশাসন।

 

রোববার(২৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার দাশেরজঙ্গল বাজার থেকে ৩০ বস্তা এমওপি সার ট্রলার থেকে জব্দ করা হয়।

 

গোপন সংবাদের ভিত্তিতে বিসিআইসি সার ডিলার অহিদুজ্জামান চৌকিদারের প্রতিষ্ঠান থেকে অবৈধভাবে ৩০ বস্তা এমওপি সার ট্রলারে পাচারের সময় আটক করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাফি বিন কবির৷

 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় সহযোগিতা করেন, গোসাইরহাট থানা পুলিশও আনসার বাহিনী৷

 

উপজেলা কৃষি কর্মকর্তা মো. শাহাবুদ্দিন বলেন, ডিলার তার নির্দিষ্ট এলাকার বাহিরে সার বিক্রয়ের কোন সুযোগ নেই। যদি কোন ডিলার এ ধরনের কাজ করে তাহলে তার বিরুদ্ধে তদন্তপূর্বক প্রয়োনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। উপজেলা সার বীজ মনিটরিং কমিটির সভায় সিদ্ধান্ত হয়৷ গোসাইরহাটে পর্যাপ্ত পরিমানের সার মজুদ আছে৷

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাফি বিন কবির বলেন, ডামুড্যা ফার্টিলাইজার ডিলারের গোসাইরহাটে অহিদুজ্জামান চৌকিদারের পরিচালনায় এমওপি সার পাচার করে৷ পরে রসিদসহ প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চাইলে তিনি দেখাতে ব্যর্থ হয়৷ পরে অপরাধ স্বীকার করায় সার ব্যবস্থাপনা আইন ২০০৬–এর (১২) ১ ধারায় তাঁকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ জেল প্রদান করা হয় এবং জব্দ করা সার সরকার নির্ধারিত মূল্যে নিলামে বিক্রি অথবা কৃষকদের কাছে বিনামূল্যে দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে