মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯

১৭ অক্টোবর থেকে শুরু গুচ্ছের ভর্তি আবেদন

জবি প্রতিনিধি
  ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫:৪৫

আগামী ১৭ অক্টোবর থেকে গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি আবেদন শুরু হবে। এ আবেদন চলবে ২৭ অক্টোবর পর্যন্ত। ভর্তির জন্য প্রতি ইউনিটে আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা। আবেদনের পরবর্তীতে শিক্ষার্থীদের রেজাল্ট ও বিশ্ববিদ্যালয়ের মানদন্ড অনুযায়ী শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাবে। একটি ওয়েবসাইটের মাধ্যমেই গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় গুলোর একত্রে ভর্তি আবেদন সম্পন্ন হবে।

 

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক।

 

তিনি বলেন, ভর্তি আবেদনের পুর্ণাঙ্গ প্রক্রিয়া আগামী ১৪ই অক্টোবর বিজ্ঞাপন আকারে জানিয়ে দেয়া হবে। একজন বিজ্ঞান ও বানিজ্য ইউনিটের শিক্ষার্থী চাইলেই যেকোন ইউনিটে আবেদন করতে পারবে। এজন্য তাকে গুনতে হবে ৫০০ টাকা।

 

তিনি আরও বলেন, শিক্ষার্থীরা তাদের পছন্দ অনুযায়ী বিশ্ববিদ্যালয়ে আবেদনের পর ঐ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে সাবজেক্ট পছন্দের মানদণ্ড দেয়া থাকবে। এই সাবজেক্ট পছন্দের মানদণ্ড সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল নির্ধারন করবে। এছাড়াও গতবারের ন্যায় এবারও এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফল থাকবে কিনা তা স্ব স্ব বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিল নির্ধারন করবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে