শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯

কবির কলমের ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় গুনীজন সংবর্ধনা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
  ০১ অক্টোবর ২০২২, ১৯:০০

ব্রাহ্মণবাড়িয়ায় তরুণ কবিদের সাহিত্য সংগঠন ‘কবির কলম’ এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গুনীজন সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

গত শুক্রবার বিকেলে স্থানীয় নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ের হল রুমে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাহিত্য একাডেমির সভাপতি, মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক, কবি জয়দুল হোসেন।

সংগঠনের সভাপতি মনিরুল ইসলাম শ্রাবণের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠান ও আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কবি ও কথা সাহিত্যিক আমির হোসেন, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক (সিলেট অঞ্চল) কবি মোঃ মনির হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী, কবি ও গীতিকার দেওয়ান দিদারুল আলম মারুফ।

বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক পরিমল ভৌমিক, প্রধান শিক্ষক সেলিম হোসাইন হাওলাদার, প্রভাষক এম.এ হানিফ, কবি ও গল্পকার শৌমিক ছাত্তার। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মহিউদ্দিন তানভীর ইকরাম। অনুষ্ঠানে বাংলা সাহিত্যে বিশেষ অবদান রাখায় ৯জন গুনী ব্যক্তিকে সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননাপ্রাপ্তরা হলেন, কবি ও প্রাবন্ধিক বীরমুক্তিযোদ্ধা আব্দুল মালেক খান (মরণোত্তর), কবি ও সংগঠক মিলি চৌধুরী (মরণোত্তার), লেখক, গবেষক ও সাংবাদিক রেজাউল করিম (মরণোত্তর), প্রাবন্ধিক ও গল্পকার বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুজ্জামান, কবি, সাংবাদিক, উপস্থাপক সুমিতা বর্ধন (ভারত), কবি ও প্রাবন্ধিক মোঃ মোবারক হোসেন, প্রাবন্ধিক ও গল্পকার মোঃ নুরুল হক, কবি ও সাংবাদিক আবু আহাম্মদ মৃধা, কবি রুদ্র মোহাম্মদ ইদ্রিস।

অনুষ্ঠানে প্রত্যেক সম্মাননা প্রাপ্তগণকে সম্মাননা স্মারক, সনদ ও বই উপহার প্রদান করা হয়।


যাযাদি/সৌলভ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে