বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

হরিরামপুরে ভয়াবহ অগ্নিকাণ্ড

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি
  ৩০ অক্টোবর ২০২২, ১১:০২
আপডেট  : ৩০ অক্টোবর ২০২২, ২১:৩৪

মানিকগঞ্জের হরিরামপুরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগে ৮টি দোকান সহ ভ্রাম্যমাণ দুটো সবজির দোকান পুড়ে গেছে। শনিবার (২৯অক্টোবর) রাত আনুমানিক দেড়টার দিকে কাঞ্চনপুর ইউনিয়নের কুটিরহাট বাজারে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে রাত ৩ টায় ফায়ার সার্ভিসের কর্মীরা এসে স্থানীয়দের সহায়তায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার দিবাগত রাত দেড়টার দিকে রাজু আহমেদের ভাড়াটিয়া জব্বার বেপারীর মুদি দোকান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে একে একে রাজ্জাকের মিষ্টির দোকান, রেজাউলের সার ও কীটনাশকের দোকান, নিখিল ধোপার আয়রনের দোকান, তিহান এর ইলেকট্রনিকস, আনন্দ হালদারের ইলেকট্রনিকস, হাবিবুর রহমানের সার ও কীটনাশক এবং স্বপন শীলের সেলুনের দোকানে আগুন লেগে সেগুলোও ভস্মীভূত হয়ে যায়।

 

এছাড়া কালু বেপারী ও শের আলী বেপারীর ভ্রাম্যমাণ দুটো সবজির দোকানেও আগুন লেগে সবজি পুড়ে যায়। এতে সবমিলিয়ে প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

 

জব্বার বেপারীর ঘর মালিক রাজু আহমেদ জানান, রাত দেড়টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। প্রাথমিকভাবে আমার ধারণা বৈদ্যুতিক শর্টসার্কিট থেকেই এই আগুন লেগেছে। অগ্নিকাণ্ডের ঘটনা শুনে তাৎক্ষনিক ফায়ার সার্ভিস কে অবহিত করি এবং ঘটনাস্থলে যাই। স্থানীয়দের সহায়তায় আগুন নেভানোর চেষ্টা করি তবে আগুনের পরিধি এতো বেশি ছিলো যে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। পরে রাত ৩টার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

 

তবে হরিরামপুর ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার মো. জাহিদুল ইসলাম বলেন, "খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিভাতে সক্ষম হই। অগ্নিকাণ্ডে প্রায় ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আমরা প্রায় এক কোটি টাকার মালামাল উদ্ধার করতে সক্ষম হয়েছি।"

 

যাযাদি/সাইফুল

 

 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে