শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯

৬ সাংবাদিকের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে নলছিটিতে মানববন্ধন

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি
  ২৫ নভেম্বর ২০২২, ১৮:০২

চাকরিচ্যুত সার্ভেয়ার এমএম মোতালেব হোসেনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাইবার ট্রাইব্যুনালে বরিশালের ৬ সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা নালিশি মামলা প্রত্যাহারের দাবিতে ঝালকাঠির নলছিটিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে সাংবাদিকরা। শুক্রবার (২৫ নভেম্বর) সকাল ১০টায় উপজেলার বাসস্ট্যান্ড সংলগ্ন বিজয় উল্লাস চত্বরে সচেতন সাংবাদিক সমাজের ব্যানারে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন সাংবাদিক খলিলুর রহমান, বিন-ই আমিন, এইচ.এম সিজার, এম মনির হোসেন, গোলাম মাওলা শান্ত, মো. সাইদুল ইসলাম, মিজানুর রহমান, ইব্রাহিম খান শাকিল, ইমাম হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের ফাঁক-ফোকর দিয়ে সমাজের প্রভাবশালীরা সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করে হয়রানি করছেন। তারা অবিলম্বে এই আইন বাতিল এবং অনলাইন পোর্টাল ঢাকা পোস্টের নিজস্ব প্রতিবেদক সৈয়দ মেহেদি হাসান, বিডিক্রাইম টোয়েন্টিফোর ডটকমের প্রকাশক ও সম্পাদক রিপন হাওলাদারসহ বরিশালের ৬ সাংবাদিকদের বিরুদ্ধে এই আইনে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানান। দাবি মানা না হলে প্রয়োজনে সাংবাদিকদের সব সংগঠন একত্রিত হয়ে আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি দেন তারা।

প্রসঙ্গত, চাকরিচ্যুত সার্ভেয়ার এমএম মোতালেব হোসেনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় গত সোমবার ৬ সাংবাদিকসহ ৮ জনের বিরুদ্ধে নালিশি মামলা দায়ের করেন তিনি। বরিশাল সাইবার ট্রাইব্যুনালের বিচারক গোলাম ফারুক মামলার আবেদন গ্রহণ করে বরিশাল মেট্রোপলিটন কোতোয়ালি মডেল থানাকে তদন্তের নির্দেশ দেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে