সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯
walton1

লাখাইয়ে ৬ হাজার কৃষককে সরকারি প্রণোদনা প্রদান

হবিগঞ্জ প্রতিনিধি
  ২৯ নভেম্বর ২০২২, ২০:৪৬

লাখাইয়ে ৬ হাজার ২০০ জন কৃষককে সরকারি প্রণোদনা প্রদান করা হয়েছে। উপকারভোগীদের প্রত্যেকে বিনামূল্যে ৫ কেজি উফসী ধানের বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার পেয়েছেন।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে লাখাই উপজেলা পরিষদের হেলিপ্যাড মাঠে প্রধান অতিথি হিসেবে এই প্রণোদনা বিতরণ করেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির।

উপকারভোগী কৃষকরা লাখাই উপজেলার মোড়াকরি, লাখাই, মুড়িয়াউক, বামৈ, করাব ও বুল্লা ইউনিয়নের বাসিন্দা। ৫ জন করে কৃষকের এককেটি দল গঠন করে এই প্রণোদনা বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ শরীফ উদ্দিনের সভাপতিত্বে প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যাম আমিরুল ইসলাম আলম, লাখাই থানার পরিদর্শক (তদন্ত) চম্পক ধাম প্রমুখ।

উপজেলা কৃষি কর্মকর্তা শাকিল খন্দকার এতে স্বাগত বক্তব্য রাখেন ও অনুষ্ঠান পরিচালনায় ছিলেন উপ সহকারি কৃষি কর্মকর্তা অমীত ভট্টাচার্য্য।

প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, বর্তমান সরকার দেশের কৃষকের নিকট সহজেই সার-বীজ পৌঁছে দিচ্ছে, বছরজুড়ে বিনামূল্যে প্রণোদনা দিচ্ছে। এজন্য হাওরে ফলন বেড়েছে। কিন্তু বিএনপির আমলে সেটি সম্ভব হয়নি। তাঁরা কৃষককে গুলি করে হত্যা করেছে। তাই কৃষিসহ সকল ক্ষেত্রে অগ্রগতির ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই।

যাযাদি/মনিরুল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে