বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
walton1

 বরুড়ায় শহর সমন্বয় কমিটির সভা 

বরুড়া ( কুমিল্লা ) প্রতিনিধি
  ৩০ নভেম্বর ২০২২, ২১:১৭

কুমিল্লার বরুড়া পৌর ভবনে শহর সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার ( ৩০ নভেম্বর )  বেলা ১১টায় বরুড়া পৌরসভা মিলনায়তনে বরুড়া পৌরসভার মেয়র মোঃ বকতার হোসেন বখতিয়ার এর সভাপতিত্বে লোকাল গভর্নমেন্ট কোভিড-১৯ রেসপন্স এন্ড রিকভারি ( এলজিসিআরারপি) শীর্ষক প্রকল্প শহর সমন্বয় কমিটি (TLCC) এর কমিটির সভা অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ মেহেদী হাসান।

বরুড়া পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ মহসিনুর রহমান খান এর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বরুড়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও নাগরিক কমিটির প্রতিনিধি মোঃ আবদুর রশিদ, বরুড়া বাজার ব্যবসায়ী প্রতিনিধি মোঃ আবুল কালাম আজাদ, বীর মুক্তিযোদ্ধা মোঃ আমির হোসেন, উপজেলা পূজা উদযাপন পপরিষদের সভাপতি ডা: তপন ভৌমিক, দৈনিক সংবাদ এর প্রতিনিধি সলিল রঞ্জন বিশ্বাস, পৌর কাউন্সিলর, মোঃ আবুল কাসেম, মোঃ শাহজান, মোঃ বেলাল হোসেন বিল্লাল, মোঃ শাহিনুর হোসেন শাহিন, মোঃ জামাল উদ্দিন। 

সভায় বক্তারা বলেন বরুড়া পৌরসভা সদ্য ২য় শ্রেণী থেকে ১ম শ্রেণিতে উন্নিত হয়েছে, মহামারী করোনার পরিস্থিতি মোকাবেলার পর রাশিয়া ইউক্রেন-বৈশ্বিক পরিস্থিতির কারনে সারা দেশের উন্নয়ন কর্মকান্ড কিছুটা স্থীমিত থাকলেও বরুড়া পৌরসভার উন্নয়ন কর্মকান্ড থেমে নেই। বরুড়া পৌরসভার মেয়র বকতার হোসেন বখতিয়ার ঝুঁকি মোকাবেলা করে বিভিন্ন ওয়ার্ডে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নের পাশাপাশি পৌরসভার নাগরিকদের সেবা প্রদান করে যাচ্ছেন। পৌর শহর বাজারের পরিস্কার পরিচ্ছন্নতা ও পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থার সংস্কার ও পুনঃ নির্মাণের উদ্যোগ গ্রহন, পৌর শহরের যানজট নিরসনে স্থায়ী পদক্ষেপ গ্রহণ করতে পরামর্শ দেওয়া হয়। 

এছাড়াও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের গুরুত্বপূর্ন সড়কের সংস্কার ও মেরামতের বিষয়েও বক্তারা মতামত দেন। শেষে পৌরসভা মেয়র মোঃ বকতার হোসেন বখতিয়ার বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী ইশতেহার গ্রামকে শহরে রুপান্তরের লক্ষে মাননীয় সংসদ সদস্য নাছিমুল আলম চৌধুরী নজরুল মহোদয়ের সহযোগিতায় খুব শীগ্রই সকলের পরামর্শ ও সহযোগীতায় উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন করা হবে। 

পাশাপাশি বরুড়া উপজেলা প্রশাসন পুলিশ প্রশাসন বাজার ব্যবসায়ীদের সহযোগিতা নিয়ে পৌর শহরের যানজট নিরসনে স্থায়ী পদক্ষেপ গ্রহণের আশ্বাস প্রদান করেন। তিনি আরও বলেন ইতি মধ্যে বাজার পরিস্কার পরিচ্ছন্নতার জন্য নির্মল বাংলা সংস্থার সাথে চুক্তি হয়ে মাঠ পর্যায়ে পরিস্কার পরিচ্ছন্নতা সহ বিভিন্ন কার্যক্রম চলমান রয়েছে। 

তিনি বলেন আমি নির্বাচিত হওয়ার পর পর বেশ কিছু উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছি যা বর্তমানে চলমান অবস্থায় রয়েছে, পরিশেষে সকলের সহযোগিতা নিয়ে পৌর শহরকে একটি রোল মডেলে রুপান্তর করতে সকলের সহযোগিতা কামনা করেন। এসময় আরও উপস্থিত ছিলেন বরুড়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি সিনিয়র প্রভাষক মোহাম্মদ মাসুদ মজুমদার, সাধারণ সম্পাদক মোঃ ইকরামুল হক, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ শরীফ উদ্দিন, সহ বিভিন্ন এলাকা থেকে আগত সুশীল সমাজের নেতৃবৃন্দ।

যাযাদি/মনিরুল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে