মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯
walton1

সরাইলে মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদপত্র বিতরণ

স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
  ০৭ ডিসেম্বর ২০২২, ১০:৩৬
সরাইলে মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদপত্র প্রদান

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদপত্র ও পরিচয়পত্র প্রদান করা হয়েছে। উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার দুপুরে তাদের হাতে এই সনদপত্র তুলে দেয়া হয়।

সনদপত্র প্রদান উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার ও ভারপ্রাপ্ত মুক্তিযোদ্ধা কমান্ডার মুহাম্মদ সরওয়ার উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর।

বক্তব্য রাখেন- উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আবু হানিফ, সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ ইসমত আলী ও ডেপুটি কমান্ডার মোঃ আনোয়ার হোসেন। অনুষ্ঠানে ১১০ জন মুক্তিযোদ্ধার হাতে ডিজিটাল সনদ ও পরিচয়পত্র তুলে দেয়া হয়।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলায় মোট মুক্তিযোদ্ধার সংখ্যা ৩০০ জন। এর মধ্যে ১২৩ জন মুক্তিযোদ্ধা মৃত্যুবরণ করেছেন। জীবিত ১১০ জনের মধ্যে মঙ্গলবার সনদ ও পরিচয়পত্র বিতরণ করা হয়েছে। 

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ ইসমত আলী জানান, মৃত্যুবরণকারী ১২৩ জন মুক্তিযোদ্ধার সনদপত্র বিতরণে কিছুটা জটিলতা তৈরী হয়েছে। কারণ একাধিক উত্তরাধিকারীর মধ্যে কার কাছে সনদপত্র দেয়া হবে?     তাই তাদের পরিবারের সদস্যদের বলা হয়েছে আলোচনার ভিত্তিতে সমঝোতা করে প্রত্যেকে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সুপারিশকৃত প্রত্যয়নপত্র দিয়ে সনদপত্র গ্রহন করতে। 

যাযাদি/সাইফুল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে