মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯
walton1

কেন্দুয়া হানাদার মুক্ত দিবস পালিত

কেন্দুয়া প্রতিনিধি
  ০৭ ডিসেম্বর ২০২২, ১৪:৫০

৭ ডিসেম্বর নেত্রকোনার কেন্দুয়া হানাদার  মুক্ত দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দুয়া  উপজেলা ইউনিট কমান্ডের আয়োজনে বর্ণ্যাঢ শোভাযাত্রা ও  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বুধবার সকালে  মুক্তিযোদ্ধা কার্যালয় থেকে শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ রাস্তা প্রদক্ষিণ করে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। 

সভায় কেন্দুয়া উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ রাজিব হোসেনের সভাপতিত্বে ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর  যুগ্ম আহবায়ক সাহাদাৎ হোসেন শুভ'র পরিচালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভুঞা, কেন্দুয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক  কমান্ডার বজলুর রহমান,সাবেক ডেপুটি কমান্ডার আঃ কদ্দুস খন্দকার লাল চাঁন, সাংবাদিক রাখাল বিশ্বাস,পাইকুড়া ইউনিয়ন আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আশরাফুল আলম খান(শাহীন)

স্বাগত বক্তব্য রাখেন কেন্দুয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দুয়া উপজেলা শাখার আহবায়ক জুনাইদ আহমেদ,যুগ্ন আহবায়ক ইলিয়াস রানা। 

এসময় সভায় বক্তারা বলেন, রক্ত দিয়ে বাংলাদেশ  স্বাধীনতা লাভ করে। পাকিস্তান হানাদার বাহিনীর হাত  থেকে অনেক রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে ৭ ডিসেম্বর কেন্দুয়াকে  হানাদারমুক্ত মুক্ত ঘোষণা করা হয়। মুক্তিযোদ্ধাদের জীবনমান উন্নয়ন বর্তমান সরকার উদারভাবে কাজ করে যাচ্ছে। ৩০০ টাকা ভাতা থেকে বর্তমানে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ২০০০০ হাজারে  বৃদ্ধি করেছেন। যারা দেশকে সংগ্রাম করে হানাদার বাহিনীর হাত থেকে  স্বাধীন করেছিল তাদের স্মৃতি আজীবন মনে রাখবে জাতি । মাতৃভূমিকে রক্ষা করতে নিজের তাজা রক্ত দিতে হয়েছে মুক্তিযোদ্ধাদের। তাদের সেই ঋণ কখনো ভুলে যাওয়ার নয়। মুক্তিযোদ্ধাদের স্মৃতি ধরে রাখতে সরকার তাদের নিয়ে কাজ করে যাচ্ছে।

যাযাদি/ সোহেল
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে