বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
walton1

গাজীপুরে ৫ ইটভাটা উচ্ছেদ, ২৪ লাখ জরিমানা 

গাজীপুর প্রতিনিধি
  ০৭ ডিসেম্বর ২০২২, ২০:০২

গাজীপুর কালিয়াকৈর উপজেলায়  ৫ টি অবৈধ ইটভাটা উচ্ছেদ করা হয়েছে। এসময়  ২৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। বুধবার (৭ ডিসেম্বর) দুপুরে উপজেলার দারিয়াপুর এলাকার ওই অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তর ও নির্বাহী মাজিস্ট্রেট। 

জরিমানা করা ইটভাটাগুলো হলো, মধ্যে লতিফপুর  এলাকার  মেসার্স কুমিৎপুর ব্রিকস (কেবিএম) কে ৫ লাখ টাকা, মেসার্স খাজা মঈনউদ্দিন ব্রিকস (kmb) কে  ১ লাখ টাকা, মেসার্স আর আর ব্রিকসকে ৬ লক্ষ টাকা, মেসার্স স্টার ব্রিকসকে ৬ লাখ টাকা, মেসার্স কিরণ ব্রিকসকে ৬ লাখ টাকা এবং এস্কেভেটর মেশিন দিয়ে কিলন (ভাট্টি) আংশিক ভেঙ্গে ইটভাটাগুলোর কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। 

গাজীপুর পরিবেশ অধিদপ্তর উপপরিচালক মোঃ নয়ন মিয়া বলেন, আজ অভিযানে ০৫ টি অবৈধ ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দেয়া হয় এবং ইট পোড়ানো আইন, ২০১৩ (সংশোধন ২০১৯) এর বিভিন্ন ধরা ভঙ্গ করায় সর্বমোট ২৪ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়। অবৈধ ইটভাটার বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তরের এই অভিযান অব্যাহত থাকবে।

পরিবেশ অধিদপ্তর ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে অভিযানে পরিবেশ অধিদপ্তর গাজীপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মোঃ মইনুল হক, পরিদর্শক, জনাব সঞ্জিত বিশ্বাস, জেলা পুলিশের সদস্য বৃন্দ এবং প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। 

যাযাদি/মনিরুল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে