কাশিয়ানীতে গৃহবধু খুন

প্রকাশ | ০৯ জানুয়ারি ২০২৩, ১৫:১৩

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি
ছবি: সংগৃহীত

রাতের আধারে দূবৃত্তের হাতে খুন হয়েছে লাভলী বেগম (৩৫) নামের এক গৃহবধূ। ঘটনাটি ঘটেছে, গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার সাজাইল ইউনিয়নের বাগঝাপা গ্রামে রাতের অন্ধকারে। 

স্থানীয় সূত্রে জানাগেছে,চার সন্তানের জননী সাহেব শরীফের স্ত্রী মোসাঃ লাভলী বেগম (৩৫) সন্তানদের নিয়ে প্রতিদিনের মত ( ০৬ জানুয়ারী) শুক্রবার রাতে নিজ ঘরে ঘুমিয়ে পড়েন। গভীর রাতে তার ঘরের জালনা ও দরোজা ভেঙ্গে ঘরের ভিতরে প্রবেশ করে দুবৃত্তরা। তারা লাভলী বেগমকে লোহার রড,হাতুড়ি ও রামদা দিয়ে দীর্র্ঘ সময় যাবত এলাপাতাড়ী সারা শরীরে বেদড়ক মারধর করে। দানবরা শুধু লাভলী বেগমকে মেরে খ্যান্ত হয়নি। এসময়ে লাভলী বেগমের ১৪ বছর বয়সী ছেলে স্থানীয় মাজড়া উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র মোঃ রতন শরীফ (১৪) দূবৃত্তদের ভয়ে খাটের তলায় পালালে তাকে সেখান টেনে হেছড়ে থেকে বের করে মারধর করে এবং একটি পা ও একটি হাত লোহার পাইপ দিয়ে ভেঙ্গে দেয়। দুবৃত্তরা লাভলী মৃত্যূ নিশ্চিত মনে করে চলে গেলে প্রতিবেশীরা তাকে উদ্ধার করে কাশিয়ানী ১০০ শষ্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে আসে। অবস্থার অবনতি দেখে কতব্যরত চিকিৎসক তাকে ঢাকায় পাঠায়। প্রথমে পঙ্গু হাসপাতালে পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ৯ জানুয়ারী ভোর রাতে (৩ টায়) তার মৃত্যূ হয়।

লাভলীর মা মনোয়ারা বেগম ও স্থানীয়রা জানায়,প্রতিবেশী মোঃ ইকরাম শরীফের কাছ থেকে ৬ মতক জমি ক্রয় করে লাভলী বেগম। এতে জমির দাতা মোঃ ইকরাম শরীফের আপন ভাই জামায়াত নেতা মোঃ আকরাম শরীফ চরম ভাবে ক্ষিপ্ত হয়। লাভলী বেগম জমির দখল না পেয়ে চেয়ারম্যান,মেম্বর ও গন্যমান্য বক্তিবর্গের কাছে ধরণা দিলে তিন/চার দফা শালিশ মিমাংশা হলেও সমাধান না পেয়ে লাভলী আদালতের শরণাপণ্য হয়। আদালত লাভলী’র পক্ষে রায় দেয় । 

মনোয়ারা বেগম  স্থানীয়রা জানায় , আকরাম শরীফ এতোই হিংস্র যে তার আপন ভাই ইকরাম শরীফকে জমি’র বিরোধের জের ধরে হত্যা করতে গেলে সে আহত হয়ে দীর্ঘদিন চিকিৎসা নিয়ে প্রাণে বেঁচে যায়। প্রাণ ভয়ে সে পিতার ভিটামাটি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। 

নিহতের পারিবারের দাবী জমিজমার কারণে আকরাম শরীফের ছেলেরা ও লোকজন এ ঘটনা ঘটিয়েছে। তবে আহত রতন হামলাকারীদের নিজের চোখে দেখেছে। তদন্তের র্স্বাথে সে তথ্য গোপন রাখা হয়েছে।

কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ মোঃ ফিরোজ আলম জানান,জমিজমার বিষয়ে ঘটনাটি ঘটতে পারে। তদন্ত চলছে। জড়িতদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। মামলা প্রক্রিয়াধীন আছে। 

যাযাদি/ সোহেল