শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মহেশখালীর গহীন পাহাড়ের ভেতর অস্ত্র ও মাদক তৈরির সরঞ্জাম উদ্ধার

মহেশখালী প্রতিনিধি
  ২৫ জানুয়ারি ২০২৩, ১০:৩৯

মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের গহীন পাহাড়ের ভেতর গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানোর পর একটি দেশীয় তৈরি অস্ত্রের কারখানা এবং মাদক কারখানার সন্ধান পাওয়া যায়। অস্ত্রের কারখানায় পৌঁছানোর পর দেখা যায় সেখানে বিপুল পরিমাণ অস্ত্র তৈরির বিভিন্ন যন্ত্রাংশ এবং উপাদান আছে। তার মধ্যে লেদ মেশিন, দেশীয় তৈরীর অস্ত্রের স্প্রিং, কার্তুজের প্লেইট, অস্ত্র তৈরির লোহার পাইপ, লোহা কাটার বিভিন্ন যন্ত্র, অস্ত্রের কাঠের বাট, বিভিন্ন ধরনের কার্তুজ, কার্তুজের খোসা ইত্যাদি দেশীয় অস্ত্র তৈরির বিপুল সরঞ্জামাদি পাওয়া যায়।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকাল ৪টার সময় মহেশখালীর হোয়নকের পানিরছড়ার বারইখইল্ল্যা ঘোনা নামক স্থানের গহীন পাহাড় থেকে অস্ত্র ও মাদক তৈরির সরঞ্জাম উদ্ধার করেন স্থানীয় থানা পুলিশের একটি চৌকস টিম ৷ স্থানীয় সূত্র ও আশেপাশের পানের বরজের শ্রমিকদের সাথে কথা বলে জানা যায়, উক্ত অস্ত্র এবং মাদক কারখানার সাথে স্থানীয় ১। রবিউল হোসেন প্রঃ রবি (৩৫) ২। মনির (৩০) ৩।মানিক ( ৩৫) জড়িত।

মহেশখালী থানার ওসি প্রণব চৌধুরী বলেন, জায়গাটি পাহাড়ের এত গহীনের ভেতর যে, পুলিশের উপস্থিতি আগে থেকে টের পেয়ে উক্ত কারখানার সাথে জড়িত আসামিরা পালিয়ে যেতে সক্ষম হয়। উক্ত কারখানার একটু অদূরেই একই মালিকানাধীন একটি দেশীয় মদের কারখানা পাওয়া যায়। উক্ত কারখানায় পূর্বে প্রস্তুতকৃত ৮০ লিটার চোলাই মদ জব্দ করা হয়। তারা বহুদিন ধরে উক্ত জায়গায় অস্ত্র এবং মাদক কারখানা এর মাধ্যমে দেশীয় অস্ত্র এবং চোলাই মদ চাহিদা মত দেশের বিভিন্ন জায়গায় সরবরাহ করে আসছিল। এই ব্যাপারে পৃথকভাবে অস্ত্র এবং মাদক আইনে মামলা নেওয়ার প্রক্রিয়া চলছে।

এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে