সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯
walton1

হবিগঞ্জে অনিয়মের অভিযোগে হাসপাতাল ব্যবস্থাপকের কারাদন্ড

হবিগঞ্জ প্রতিনিধি
  ২৫ জানুয়ারি ২০২৩, ১৭:২৩

হবিগঞ্জ শহরের নতুন বাস্ট্যান্ড এলাকায় অবস্থিত দি জাপান-বাংলাদেশ নামে একটি প্রাইভেট হাসপাতালে অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালত ও জেলা স্বাস্থ্যবিভাগ। বুধবার দুপুরে এ অভিযান চালানো হয়। 

অভিযানকালে এনেসথেসিয়া লজিস্ট ও বিশেষজ্ঞ ডাক্তার ছাড়া স্টাফ নার্স ও আয়া দিয়ে সিজার অপরোশন করারোসহ বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে হাসপাতালটির ব্যবস্থাপক আরিফুল ইসলামকে ৬ মাসের কারাদন্ড দেয়া হয়। 

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, একজন রোগীর অভিযোগের প্রেক্ষিতে দুপুরে সিভিল সার্জন ডা: নুরুল হক হাসপাতালে গিয়ে দেখতে পান অপারেশন থিয়েটারে রোগীর সিজার চলছে। 

তবে কোন এনেসথেসিয়া চিকিৎসক ও বিশেষজ্ঞ সার্জন নেই। এরপর তিনি বিষয়টি জেলা প্রশাসনকে অবগত করলে ভ্রাম্যমান আদালত হাসপাতালে যায়। 

ভ্রাম্যমান আদালত দেখে অপারেশন থিয়েটারে সিজারিয়ান রোগী রেখে পালিয়ে যান চিকিৎসকরা। পরে ভ্রাম্যমান আদালতের বিচারক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা পাল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ জহুরুল হোসেন বিভিন্ন অনিয়মের অভিযোগে হাসপাতালের ব্যবস্থাপক আরিফুল ইসলামকে ৬ মাসের কারাদন্ড প্রদান করে। তাৎক্ষণিক দন্ডপ্রাপ্ত আরিফুল ইসলামকে কারাগারে পাঠানো হয়। 

এ বিষয়ে হবিগঞ্জের সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নুরুল হক জানান, দি-জাপান বাংলাদেশ হাসপাতালের নিজস্ব কোন চিকিৎসক ও নার্স নেই। এছাড়াও লাইসেন্সও নবায়ন নেই হাসপাতালটির। যে কারণে আমি নিজে বাদী হয়ে মালিক ও কর্মকর্তাদের নামে মামলা দায়ের করেছি। 
যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে