রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
walton1

কুমিল্লায় স্ত্রী হত্যা মামলায় স্বামীর ফাঁসির

স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  ২৫ জানুয়ারি ২০২৩, ১৮:৪৬

কুমিল্লায় যৌতুক না পেয়ে স্ত্রী খুনের ঘটনায় দায়ের করা মামলায় স্বামী মোয়াজ্জেম হোসেন ভূইয়া সুমনকে মৃত্যুদন্ড ও ১০ হাজার টাকা অর্থদন্ডের আদেশ দিয়েছে আদালত। 

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবদুল্লাহ আল মামুন এই রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর স্পেশাল পিপি প্রদীপ কুমার দত্ত। দন্ডপ্রাপ্ত মোয়াজ্জেম হোসেন ভূইয়া সুমন কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার কমলপুর গ্রামের মৃত শেখ আহাম্মদ ভূইয়ার ছেলে। 

আদালত ও মামলার অভিযোগ সূত্রে জানা যায়, ২০০৯ সালে চৌদ্দগ্রামের মৃত আতর ইসলাম মজুমদারের মেয়ে রোজিনা আক্তার রিয়ার সাথে একই উপজেলার কমলপুর গ্রামের মোয়াজ্জেম হোসেন ভূইয়া সুমনের বিয়ে হয়। 

বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে রোজিনাকে তার স্বামী মোয়াজ্জেম বিভিন্ন সময়ে নির্যাতন করে আসছিল। দাবিকৃত যৌতুকের টাকা না পেয়ে ২০১২ সালের ২৬ ফেব্রুয়ারি ভোর রাতে মোয়াজ্জেম তার ঘুমন্ত স্ত্রীকে উপর্যুপরি ছুরিকাঘাতে হত্যার পর লাশ খাটের ওপর ফেলে রেখে পালিয়ে যায়। 

এ ঘটনায় নিহতের বোন শারমিন আক্তার বাদী হয়ে চৌদ্দগ্রাম থানায় মামলা দায়ের করেন। এ মামলার তদন্ত শেষে পুলিশ মোয়াজ্জেমকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। বুধবার আদালত এ মামলায় নিহতের স্বামীর ফাঁসির রায় দেন। 

কুমিল্লা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর স্পেশাল পিপি প্রদীপ কুমার দত্ত বলেন, আদালতে ঘাতক তার স্ত্রীকে হত্যার বিষয়টি স্বীকার করেছে। এছাড়া সাক্ষ্য প্রমানেও ঘটনা প্রমানিত হওয়ায় আদালত আসামির মৃত্যুদন্ড এবং ১০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে। আমরা রায়ে সন্তুষ্ট। আসামি পক্ষ এ মামলায় উচ্চ আদালত আপিল করতে পারবে।
যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে