শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সেন্টমার্টিনে পর্যটকবেশে ইয়াবা পাচার : দুই যুবক আটক

টেকনাফ প্রতিনিধি
  ২৫ জানুয়ারি ২০২৩, ১৯:২৫

মাদক পাচারে নিত্যনতুন কৌশল অবলম্বন করছে ইয়াবা পাচারকারীরা। দেশের একমাত্র প্রবালদ্বীপ টেকনাফের সেন্টমার্টিনে পর্যটকবেশে পাচরকালে ১০ হাজার ৫'শ পিস ইয়াবাসহ দু'জন মাদক পাচারকারীকে আটক করেছে কোস্টগার্ড। আটকরা হলেন, উপজেলার হ্নীলা ইউপি'র পশ্চিম পান খালি এলাকার তোফাজ্জল আহমেদের ছেলে মো. ইউসুফ (২০) ও পশ্চিম সাতঘরিয়া পাড়া এলাকার মৃত আবুল হোসেনের ছেলে সিরাজুল মোস্তফা (২৬)।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আব্দুর রহমান এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করে জানান -গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় সেন্টমার্টিন হতে কক্সবাজারে পর্যটকবাহী জাহাজ যোগে যাত্রী বেশে ইয়াবা পাচার হবে। এমন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (২৪ জানুয়ারি) চারটার দিকে কোস্ট গার্ড পূর্ব জোন অধিনস্থ বিসিজি স্টেশন সেন্টমার্টিন কর্তৃক সেন্টমার্টিনের জেটিঘাট এলাকায় একটি বিশেষ অভিযান চালিয়ে সেন্টমার্টিন হতে কক্সবাজার গমনকারী পর্যটকদের সাথে থাকা ব্যাগ তল্লাশী করতে চাইলে তারা অপারগতা প্রকাশ করে। পরবর্তীতে সন্দেহের মাত্রা আরও বেড়ে যায়। পরে তাদের সাথে থাকা কালো রংয়ের একটি ব্যাগ তল্লাশী করে ১০ হাজার ৫'শ পিস ইয়াবা জব্দসহ ওই দুইজন পাচারকারীকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় তারা দুইজনই দীর্ঘদিন যাবত ইয়াবা পাচারের সাথে জড়িত।

তিনি আরও বলেন, জব্দকৃত ইয়াবা এবং আটককৃত ব্যক্তিদের আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে