নড়াইলে বিএনপির সাধারন সম্পাদকসহ ৪২ জনের জামিন নামঞ্জুর

প্রকাশ | ২৫ জানুয়ারি ২০২৩, ১৯:৫৯

স্টাফ রিপোর্টার,নড়াইল

নড়াইলে দুইটি নাশকতার মামলায় জেলা বিএনপির সহ সভাপতি ও নড়াইল পৌরসভার সাবেক মেয়র মোঃ জুলফিকার আলী মন্ডল, সাধারন সম্পাদক ও সাবেক সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রিজভী জর্জসহ ৪২জন নেতাকর্মীকে জেল হাজতে প্রেরন করেছেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ আলমাচ হোসেন মৃধা। বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে এ আদেশ দেন বিচারক।

নড়াইল জেলা জজকোর্টের পিপি এডভোকেট মোঃ এমদাদুল ইসলাম জানান, গত ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ উপলক্ষ্যে সারা দেশের ন্যায় নড়াইলের চারটি থানার বিভিন্ন এলাকায় বোমা বিস্ফোরন ঘটিয়ে আতংক সৃষ্টির চেষ্টা করে জামায়াত-বিএনপির সন্ত্রাসীরা। 

এর ধারাবাহিকতায় গত ডিসেম্বর মাসের তিন তারিখে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে ও ১৯০৮ সালের বিষ্ফোরক আইনে চারটি থানায় পৃথক চার মামলা দায়ের করেন পুলিশ। এ মামলা দায়েরের পর আসামীরা হাইকোর্টে জামিনের প্রার্থনা করলে হাইকোর্ট ৬ সপ্তাহের অন্তর্বর্তীকালিন জামিন প্রদান করে জেলা ও দায়রা জজ আদালতে হাজির হওয়ার আদেশ প্রদান করেন। 

জেলা বিএনপির সাধারন সম্পাদকসহ ৪২জন নেতাকর্মী বুধবার জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পন করে জামিনের প্রার্থনা করলে আদালত তাদের জামিনের আবেদন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরনের আদেশ দেন। 

উল্লেখ্য, গত মঙ্গলবার (২৪ জানুয়ারি) অপর দুইটি মামলায় ৪৬জনকে জামিনের আবেদন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরনের আদেশ একই আদালতের বিচারক।
যাযাদি/ এম