বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ‘আরসা’র কমান্ডারসহ গ্রেপ্তার ৫

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি
  ৩০ জানুয়ারি ২০২৩, ১২:৫৩

কক্সবাজারের উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে র‍্যাব ও আর্মড ব্যাটালিয়ান পুলিশ যৌথ অভিযানে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) কমান্ডারসহ ৫ জন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন কথিত আরসা কমান্ডার ডা. রফিক (৫৫), সদস্য মোহাম্মদ রফিক (২২), নুরুল আমিন (৩৫), মোহাম্মদ রফিক (২৩) খায়রুল আমিন (৩০। তারা সবাই উখিয়ার কুতুপালং বালুখালী ও থাইংখালী রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা বলে জানা গেছে।

রোববার (২৮ জানুয়ারি) রাতে তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজারের র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ১৫-এর অতিরিক্ত পুলিশ সুপার (সিনিয়র সহকারী পরিচালক) আবু সালাম চৌধুরী।

এক প্রেসবিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে উখিয়া বাজারে আরসা’র আহত সদস্যদের জন্য ওষুধ সংগ্রহ করতে এলে অভিযান চালায় রোহিঙ্গা ক্যাম্পে আইন-শৃঙ্খলা রক্ষায় দায়িত্বে নিয়োজিত আর্মড ব্যাটালিয়ন পুলিশ ৮ ও আর্মড ব্যাটালিয়ন পুলিশ ১৪ ও র‌্যাবের দল। এ সময় পুলিশ ও র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে ধাওয়া করে তাদেরকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে হত্যা, মাদক ও পুলিশ লাঞ্ছিতসহ উখিয়া থানায় একাধিক মামলা রয়েছে।

এ ব্যাপারে থানায় সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী।

এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে