বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পার্বতীপুর পৌরসভায় পরিচ্ছন্নতা অভিযান শুরু

পার্বতীপুর প্রতিনিধি
  ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০:১৫

নতুন মেয়রের অঙ্গীকার, রাখব শহর পরিস্কার এই প্রতিপাদ্য কে সামনে রেখে দিনাজপুরের পার্বতীপুর পৌরসভার সহযোগিতায় শ্যামল বাংলা গ্রীন (সবুজ) উদ্যোগে (১ ফেব্রয়ারী) বুধবার সকাল ১০ টায় রেলির মধ্য দিয়ে ৩ দিনের পরিচ্ছন্ন অভিযান শুরু হয়েছে।

রেলিতে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইসমাঈল, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হাফিজুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আমিরুল মোমেনীন মমিন, পৌর মেয়র আমজাদ হোসেন ও পৌর কাউন্সিলরগণ এবং শ্যামল বাংলার কর্মচারী কর্মকর্তাগণ। রেলি শহর প্রদক্ষিণ শেষে শহীদ মিনারে এসে এক আলোচনা সভা হয়, আলোচনা সভায় মেয়র আমজাদ হোসেন বলেন,পার্বতীপুর পৌরসভাকে ক্লীন ও স্মার্ট পৌরসভা হিসেবে গড়ে তুলার লক্ষ্যেই কাজ শুরু করলেন। পার্বতীপুর পৌরসভার নব নির্বচিত মেয়র মোঃ আমজাদ হোসেন আরো বলেন,জনপ্রত্যাশা অনুযায়ী পৌর এলাকা কে বর্জ্যসহ সকল প্রকার বর্জ্যমুক্ত করে পরিচ্ছন্ন পার্বতীপুর পৌরসভা হিসাবে পরিণত করার জন্য মাসব্যাপী এক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে ড্রেন রাস্তাঘাট ইত্যাদি পরিস্কার করণ কাজের গতি আগের চেয়ে বাড়ানো হয়েছে।ডাস্টবিন ও গার্বেজ বক্সগুলো নিয়মিত পরিস্কার করার কাজটি পৌরসভার সীমিত লোকবল ও উপকরণ দিয়েই কাজটি শুরু করতে হচ্ছে। ব্যাপক ভাবে বর্জ্য অপসারণ ও সবসময়ের জন্য প্রতিটি ওয়ার্ডের পাড়া-মহল্লা রাস্তাঘাট, বাজার ইত্যাদি পরিস্কার রাখতে আমাদের সবাইকে আন্তরিক হতে হবে। এক্ষেত্রে আপনাদের তথা পৌরবাসীর সচেতনতা একটা মূল বিষয়।

(১ ফেব্রুয়ারী) বুধবার সকাল ১০টায় পৌরভবন থেকে একটা র‍্যালি বের হয়।এরপর শহীদ মিনারে সমবেত হয়ে অংশগ্রহণকারী পরিচ্ছন্নকর্মী স্বেচ্ছাসেবি গণ দুটি ভাগে বিভক্ত হয়ে ১নং ও ২নং ওয়ার্ডে পরিচ্ছন্ন কাজে অংশ নেয় ও জনগনের সচেতনতার জন্য প্রচার কাজ চালায়। পৌর মেয়র জানান, একইভাবে পরদিন ২ ফেব্রুয়ারি - ৩ নং ও ৪ নং ওয়ার্ড, ৩ ফেব্রুয়ারি -৫ ও ৬ নং ওয়ার্ড এবং ৪ ফেব্রুয়ারি -৭,৮,৯ নং ওয়ার্ড পরিচ্ছন্ন কাজ ও জনগনকে সচেতন করার পাশাপাশি সবার সার্বিক অংশগ্রহণ ও আন্তরিকতা ছাড়া এই কাজে সফলতা পাওয়া যাবেনা। এজন্য আমরা ওয়ার্ড পর্যায়ে নাগরিকদের ব্যবসায়ী- দোকানদার ভাইদের,শিক্ষা প্রতিষ্ঠান সহ অন্যান্য অফিসসমুহে কিছু করণীয় এবং নির্দেশনা পৌছে দেব যা সবাইকে মেনে চলার অনুরোধ জানাচ্ছি। আরও বলেন,আসুন আমরা সবাই মিলে পার্বতীপুর কে ক্লীন, স্মার্ট ও একটি স্বাস্থ্যসন্মত আদর্শ শহর হিসাবে গড়ে তুলি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে